শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home App Home Page ভারতে করোনা আক্রান্ত ৫৮ লাখ ছাড়াল

ভারতে করোনা আক্রান্ত ৫৮ লাখ ছাড়াল

ভারতে করোনা আক্রান্ত ৫৮ লাখ ছাড়াল

ভারতে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৮ লাখ ১৮ হাজার ৫৭০ হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯২ হাজার ২৯০। এ পর্যন্ত ৮৬ হাজার ৫২টি নতুন সংক্রমণ এবং একইসময়ে ১ হাজার ১৪১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

আজ (২৫ সেপ্টেম্বর) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। দেশটিতে মোট আক্রান্তের মধ্যে ৪৭ লাখ ৫৬ হাজার ১৬৪ জন চিকিৎসা মুক্ত বা সুস্থ হয়েছেন। বর্তমানে ৯ লাখ ৭০ হাজার ১১৬ জন সক্রিয় করোনা রোগী হাসপাতাল অথবা হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। এছাড়া দেশটিতে সক্রিয় করোনা রোগীর হার ১৬.৬৭ শতাংশ এবং মৃত্যু হার দাঁড়িয়েছে ১.৫৯ শতাংশে।

এদিকে পশ্চিমবঙ্গের পরিবহণ মন্ত্রী ও তৃণমূলের সিনিয়র নেতা শুভেন্দু অধিকারী করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর মা-ও করোনা আক্রান্ত হওয়ায় তাকে কোলকাতার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে এই রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু, খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও প্রাণীসম্পদ মন্ত্রী স্বপন দেবনাথ করোনা আক্রান্ত হন। তিনজনেই বর্তমানে সুস্থ আছেন।

অন্যদিকে, কর্ণাটকের কংগ্রেস বিধায়ক বি নারায়ণ রাও (৬৫) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল বিকেলে তিনি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদিকে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ শিসোদিয়া করোনা ও ডেঙ্গু আক্রান্ত হওয়ায় তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। এছাড়া অসমের সাবেক মুখ্যমন্ত্রী ও কংগ্রেসের সিনিয়র নেতা তরুণ গগৈ করোনা পরবর্তী জটিলতার কারণে গুরুতর অসুস্থ হওয়ায় তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে।

 

অর্থসূচক/এএইচআর