বিরল রেকর্ডে বুমরাহর সঙ্গী রাবাদা

আইপিএলে গতকালকের (২০ সেপ্টেম্বর) খেলায় সুপার ওভারে গড়ায় দিল্লী ক্যাপিটালস এবং কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচটি। এই ম্যাচটি ছিল আইপিএল ইতিহাসের দশম সুপার ওভার। পূর্বের নয় সুপার ওভারের মধ্যে দু’বার বোলিংয়ের সুযোগ মিলেছিল মুম্বাই ইন্ডিয়ান্সের পেসার জাসপ্রিত বুমরাহর। দু’বারই দল জিতিয়েছিলেন তিনি। এবার তাঁর পাশে নাম লেখালেন দিল্লীর প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা।

বুমরাহর মতো জেমস ফকনারও এর আগের দশ সুপার ওভারে দুবার বোলিং করার সুযোগ পেয়েছিলেন। যদিও এর আগে বুমরাহ ছাড়া কেউই দুবার দলকে জেতাতে পারেননি। ২০১৭ সালের আইপিএলে গুজরাট লায়ন্সের বিপক্ষে এবং ২০১৯ সালের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের মুম্বাইকে জিতিয়েছিলেন বুমরাহ। এই দুই ম্যাচে যথাক্রমে ছয় ও আট রান খরচ করেছিলেন তিনি।

তবে এদিক দিক বুমরাহকে টপকে গিয়েছেন রাবাদা। পাঞ্জাবের বিপক্ষে ম্যাচটিতে সুপার ওভারে রাবাদা মাত্র দুই রান খরচ করেন। সুপার ওভারে এতো কম রান দিতে ইতোপূর্বে কাউকেই দেখা যায়নি আইপিএলে। এছাড়া গতকালের ম্যাচের আগে, ২০১৯ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দলকে সুপার ওভারে জিতিয়েছিলেন রাবাদা।

গতকালের ম্যাচে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৫৭ রান করে দিল্লী ক্যাপিটালস। পাঞ্জাবও থেমেছে ২০ ওভারে আট উইকেটে ১৫৭ রান করে।

 

অর্থসূচক/এএইচআর