শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০
Home App Home Page ডমিনেজ স্টিলের আইপিও আবেদন ১৯ অক্টোবর শুরু

ডমিনেজ স্টিলের আইপিও আবেদন ১৯ অক্টোবর শুরু

ডমিনেজ স্টিলের আইপিও আবেদন ১৯ অক্টোবর শুরু

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন আগামী ১৯ অক্টোবর জমা নেওয়া শুরু হবে। এটি ২৫ অক্টোবর পর্যন্ত চলবে।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড নির্ধারিত মূল্য পদ্ধতির (Fixed Price Method) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এ লক্ষ্যে কোম্পানিটি অভিহিত মূল্য তথা ১০ টাকা দরে ৩ কোটি শেয়ার ইস্যু করবে। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা অর্থ বিল্ডিং নির্মাণ, বৈদ্যুতিক সরঞ্জাম স্থাপন, যন্ত্রপাতি ক্রয় এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

প্রি-ইঞ্জিনিয়ার্ড তথা স্টিল স্ট্রাকচারড বিল্ডিং প্রস্তুতকারী কোম্পানিটির বর্তমান পরিশোধিত মূলধন ৬৫ কোটি টাকা। এর মধ্যে ৫৫ কোটি টাকা সংগ্রহ করা হয়েছে গত বছর। প্লেসমেন্টের মাধ্যমে এই মূলধন বাড়ানো হয়েছে। আইপিও পরবর্তী সময়ে কোম্পানিটির পরিশোধিত মূলধন বেড়ে দাঁড়াবে ৯৫ কোটি টাকা।

গত ২৬ আগস্ট পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও প্রস্তাব অনুমোদন করে।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৪৯ পয়সা। বিগত ৫ টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নীট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ওয়েটেড এভারেজ ইপিএস) ছিল ১ টাকা ৪৭ টাকা।

গত ৩০ জুন, ২০১৯ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদের মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৮১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।