৫৩ জনের করোনা পরীক্ষা সম্পন্ন

শ্রীলঙ্কা সফরের আগে চারবার করোনা পরীক্ষা করা হবে বাংলাদেশ দলের ক্রিকেটার এবং কোচিং স্টাফদের। তাদের দ্বিতীয়বারের মতো পরীক্ষা করা হয়েছে আজ (১৮ সেপ্টেম্বর)। বিসিবির এই করোনা টেস্টে সহায়তা করছেন বারডেম হাসপাতালের বিশেষজ্ঞরা।

আগামী রবিবার থেকে প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে ক্রিকেটারদের আবাসিক ক্যাম্প শুরু হবে। এর আগেই দ্বিতীয়বারের মতো ক্রিকেটার এবং সাপোর্টিং স্টাফদের করোনা পরীক্ষার কথা ছিল। প্রথমবারের মতো এবারও ক্রিকেটারদের বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করা হচ্ছে।

এবার ৫৩ জনের করোনা পরীক্ষা করা হচ্ছে। প্রথম দিন ১৮ জন ক্রিকেটার এবং ৩৫ জন হোটেল কর্মচারী রয়েছেন। বাকিদের করোনা পরীক্ষা করা হবে শনিবার। বিসিবির সূত্রে জানা গেছে শ্রীলঙ্কা সফরের জন্য ২৭ জন ক্রিকেটার সরকারী অনুমোদন পেয়েছেন।

বাংলাদেশে পৌঁছে ইতোমধ্যে তিনবার করোনা পরীক্ষা দিয়েছেন, বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ রাসেল ডমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক এবং ট্রেনার নিক লি। তারা এবারের করোনা পরীক্ষায় অংশ নিচ্ছেন না।

দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরি বলেছেন, ‘বাংলাদেশ জাতীয় দলের ১৮ জন খেলোয়াড় এবং ৩৫ জন হোটেল কর্মচারীর কোভিড-১৯ পরীক্ষা হয়েছে। সরকারি বিশেষজ্ঞরা দুই ভাগে তাদের নমুনা সংগ্রহ করেছেন। ক্রিকেটারদের বাড়ি বাড়ি গিয়ে তারা নমুনা সংগ্রহ করা হয়েছে।’

 

অর্থসূচক/এএইচআর