শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০
Home App Home Page মানুষের কথা নিয়ে চিন্তা করলে সামনে আগানো যাবে না: নুসরাত ফারিয়া

মানুষের কথা নিয়ে চিন্তা করলে সামনে আগানো যাবে না: নুসরাত ফারিয়া

মানুষের কথা নিয়ে চিন্তা করলে সামনে আগানো যাবে না: নুসরাত ফারিয়া

উপস্থাপক, মডেল ও অভিনেত্রী নুসরাত ফারিয়া। বাংলাদেশের পাশাপাশি সমান তালে কাজ করছেন কলকাতার ছবিতেও। স্বল্প দিনের ক্যারিয়ায়ের ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করে বেশ আলোচনায় এসেছেন। শুধু আলোচনা নয় পাশাপাশি নানা কারনে হয়েছেন সমালোচিতও। তবে সব কিছু ছাপিয়ে এগিয়ে চলেছেন আপন মনে।

নিজের অভিনয়ের কারণে অনেক সময়ই সমালোচনার স্বীকার হয়েছেন এই অভিনেত্রী। এছাড়া নিজের পোশাক নিয়েও কম কথা শুনতে হয়নি তার। তার মতে, মানুষের কথা নিয়ে চিন্তা করলে সামনে আগানো যাবে না। তাই নিজের মতো করেই এগিয়ে যেতে হবে।

এদিকে কয়েকদিন আগেই দীর্ঘদিনের প্রেমিকের সঙ্গে বাগদান পর্ব শেষ করেছেন নুসরাত ফারিয়া। আর এরপরেই সামনে আসতে থাকে কবে বিয়ে করছেন এই অভিনেত্রী? কিন্তু করোনার এই সময়ে বিয়ে করার ইচ্ছা নাই বলে জানান অভিনেত্রী। তিনি বলেন, ধুমধাম করে বিয়ে করার ইচ্ছা তার।

অভিনয়ের পাশাপাশি গানও ভালো গাইতে পারেন নুসরাত ফারিয়া। তার গান গাওয়ায় কি কোন প্রাতিষ্ঠানিক শিক্ষা আছে নাকি এমন প্রশ্নের জবাবে অভিনেত্রী বলেন, গান না শিখলেও স্কুলের অনুষ্ঠানে গান, নাচ, বিতর্ক সবকিছুতেই অংশ নিতাম। আমার ক্ল্যাসিক্যাল মিউজিক খুব ভালো লাগে। গান আমাকে সব সময়েই অনুপ্রেরণা দিয়েছে। তাই ঠিক করেছিলাম গান নিয়ে বড় আকারে কিছু করব। সেই ভাবনা থেকে ‘পটাকা’ গানটি করেছি।

পড়ালেখা, অভিনয়, উপস্থাপনা এত কাজের মাঝেও অবসর পেলেই বড় বোন ও তার মেয়ের সঙ্গে সময় কাটান। বোনের মেয়েকে ভালোবেসে তিনি ডাকেন ‘লালা’। তার সবচেয়ে পছন্দের অবসর যাপন হলো ‘লালা উইথ খালা’ টাইম।

এদিকে করোনার জন্য তার অভিনীত পাঁচটি ছবির কাজও বন্ধ হয়ে আছে। এর মধ্যে তিনটি বাংলাদেশের ও দুটি কলকাতার। চারটি সিনেমার কাজ প্রায় শেষ। এগুলো হল দীপংকর দীপনের ‘ঢাকা ২০৪০’, ‘অপারেশন সুন্দরবন’, রাজা চন্দর ‘ভয়’ এবং বিরসা দাস গুপ্তর ‘বিবাহ অভিযান-টু’। শিহাব শাহীনের পরিচালনায় ‘যদি কিন্তু তবুও’ নামে আরেকটির কাজ করোনার জন্য শুরু হতে পারেনি।

আগামী অক্টোবরের মাঝামাঝিতে এ ছবির কাজ পুরোদমে শুরু হওয়ার কথা রয়েছে।

অর্থসূচক/এমএস