ছবি এডিট করে সমালোচনার মুখে সৌরভ

ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে। টুর্নামেন্টের ভেন্যু শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের প্রস্তুতি পর্যবেক্ষণ করতে সম্প্রতি সেখানে গিয়েছিলেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

সেখানে পৌঁছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে কয়েকটি ছবি পোষ্ট করেন সৌরভ। সেখানকার একটি ছবি নিয়েই মূলত সৃষ্টি হয়েছে বিতর্ক। পোস্ট করা সেই ছবিতে দেখা যাচ্ছে মাঠের মাঝে দাঁড়িয়ে আছেন সৌরভ। তাঁর পেছনের বিলবোর্ডে পাকিস্তানি ক্রিকেটারের ছবি ছিল। কিন্তু ছবিটি এডিট করে ঝাপসা করে দেন সৌরভ। এরপরেই ফেসবুকে সমালোচনার মুখে পড়েন তিনি। বিসিসিআইয়ের সভাপতির এমন কাণ্ড অনেকের মনেই নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

দীর্ঘ দিন ধরেই শারজাহ ক্রিকেট স্টেডিয়ামকে নিরপেক্ষ ভেন্যু হিসেবে ব্যবহার করে আসছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সে কারণে স্টেডিয়ামটিতে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সম্বলিত বিলবোর্ড স্থাপন করেছে আরব আমিরাত ক্রিকেট বোর্ড। এবার সেই ছবি অস্পষ্ট করে পাকিস্তান এবং ভারতের মধ্যকার বৈরিতা যেন উসকে দিলেন সৌরভ।

অর্থসূচক/এএইচআর