করোনায় চাকরি গেল ইসিবির ৬২ কর্মকর্তার, বড় ক্ষতির আশঙ্কা

করোনা মহামারির ভেতর আর্থিক ক্ষতি নিরসনে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তাদের বাজেট ২০ শতাংশ কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। ফলশ্রুতিতে চাকরি হারাবেন বোর্ডের ৬২ জন কর্মকর্তা-কর্মচারী।

এক ঘোষণায় এমনটাই জানানো হয় ইসিবির তরফ থেকে। জানা গেছে, ১৪ সেপ্টেম্বর এ বিষয়ে জানতে পেরেছেন ছাটাই হতে যাওয়া কর্মীরা। এদিকে ছাটাইয়ের ফলে শূণ্য হওয়া কিছু পদ আর পূরণ করা হবে না বলে জানিয়েছে ইসিবি। সেই সঙ্গে বাকি পদগুলোর জন্য খণ্ডকালীন হিসেবে নিয়োগ দেওয়ার পরিকল্পনা রয়েছে বোর্ডের।

এর আগে গেল এপ্রিল থেকেই বেশিরভাগ কর্মীদের বেতন ২০ শতাংশ কমিয়ে ফেলার ঘোষণা দিয়েছিল ইংল্যান্ডের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। আর প্রধান নির্বাহী টম হ্যারিসনের বেতর অক্টোবর পর্যন্ত ২৫ শতাংশ কমিয়ে দিয়েছিল বোর্ড।

ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ‘কোভিড-১৯ মহামারীর কারণে ক্রিকেটকে বেশ চ্যালেঞ্জের সন্মূখীন হতে হয়েছে। ইতোমধ্যেই আমরা ১০০ মিলিয়ন ডোলার হারিয়েছি। এমন চলতে থাকলে আগামী বছর আমরা প্রায় ২০০ মিলিয়ন ডলার ক্ষতির আশঙ্কা করছি। পুরো খেলাজুড়ে আমাদের খরচ কমাতে হবে। আর এটি করতে হলে ইসিবির নিজস্ব খরচ কমাতে হবে।’

 

অর্থসূচক/এএইচআর