করোনাকালে বিয়ে বাড়ি ভরাতে অভিনব উদ্যোগ!

মহামারি করোনার কারণে থমকে আছে পৃথিবী। ভেঙেছে অনেকে স্বপ্ন। জীবনযাত্রাও আর আগের মতো নেই। সকলেই এখন মাস্ক, সাবান, স্যানিটাইজারের ‘নিউ নর্মাল’ -এ অভ্যস্ত। সেই নয়া দুনিয়ায় বদলে গিয়েছে বিয়ের রীতিনীতিও। কোথাও অনলাইনে বাগদান সারছেন কেউ, তো কোথাও আবার সংক্ষেপে রেজিস্ট্রি ম্যারেজ সারতে হচ্ছে। এতদিনের আড়ম্বরের পরিকল্পনা যেন সবটাই পানিতে। এমন পরিস্থিতিতে নয়া উপায়ে বিয়ে বাড়ি ভরিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ব্রিটেনের এক দম্পতি।

গত ১৪ আগস্ট বিয়ে সম্পন্ন হয়েছে ব্রেমলির গিল্ডফোর্ডের বাসিন্দা রোমানি ও স্যাম রন্ডুস্মিথের। তাদের বিয়েতে প্রায় ১০০ জন অতিথিকে আমন্ত্রণ করার পরিকল্পনা ছিল। কিন্তু মহামারির জেরে তা ভেস্তে যায়। বারবার দিন পিছিয়েও বিয়েতে সকলকে আনতে পারেননি তারা। শেষঅবধি সবাইকে একজায়গায় আনতে প্রায় ২ লক্ষ টাকা খরচ করলেন ওই দম্পতি। তবে ট্রেন, বাস বা বিমানের টিকিট কেটে নয়। বরং সকল আত্মীয়র কাটআউট বানিয়ে।

আত্মীয়দের কাটআউট তৈরি করে এমন ভাবে বিয়ের আসর সাজানো হয়েছিল যেন সত্যিই তারা বিয়ের অনুষ্ঠানে হাজির হয়েছেন।

জুলাইয়ের পর থেকে ব্রিটেনের যে কোনও অনুষ্ঠানে সবচেয়ে বেশি ৩০ জন অতিথি আসতে পারেন। কিন্তু রোমানি ও স্যামের এত আত্মীয় ও বন্ধুদের মধ্যে কাকে বাদ দেবেন তারা? কাউকেই তাই দুঃখ না দিতে এমন ভাবনা তাদের।

প্রায় ২ হাজার পাউন্ড খরচ করে ৫০ জনের প্রমাণ মাপের কাটআউট তৈরি করিয়েছেন তারা। কার্ডবোর্ড দিয়ে বাড়ির কুকুরের পর্যন্ত কাটআউট তৈরি করা হয়েছিল।

হাওয়াইয়ান শার্ট ফোটোগ্রাফির তরফে রোমানি ও স্যামের বিয়ের নানা ছবি শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর সেগুলি নিমেষে নজর কেড়েছে নেটিজেনদের।

অর্থসূচক/কেএসআর