সিঙ্গাপুরে অ্যাপলের ভাসমান স্টোর চালু

প্রথমবারের মতো একটি ভাসমান স্টোর চালু করলো মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সিঙ্গাপুরে স্টোরটি চালু হয়েছে। মেরিনা বে স্যান্ডসে কাঁচের ওই ভাসমান স্টোরটিতে অ্যাপল তাদের খুচরা পণ্য বিক্রি করবে। দেশটির অন্যতম প্রধান স্থানে স্টোরটি করেছে অ্যাপল। আর এটি থেকে গ্রাহকদের নতুন এক অভিজ্ঞতা দিতে পারবে বলে মনে করে প্রতিষ্ঠানটি।

নতুন এই স্টোর নিয়ে অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক টুইট করেছেন। তিনি লিখেছেন, সিঙ্গাপুরের মেরিনা বে স্যান্ডসে নতুন একটি স্টোর চালু করতে পেরেছি। এটি যে কাউকে নতুন ধরনের অভিজ্ঞতা দেবে বলে মনে করে। একই সঙ্গে তিনি স্টোরটিতে সবাইকে স্বাগত জানিয়েছেন।

পুরো গম্বুজের স্ট্রাকচারটি ১১৪ টুকরা কাঁচ দিয়ে তৈরি। যাতে রয়েছে মাত্র ১০টি সরু মুলিয়ন। এই কাঠামো তৈরি করা হয়েছে রোমের পান্থওনের দ্বারা। এতে কিছু আলোকরশ্মির ব্যবহার করা হয়েছে, যাতে গেলে মনে হবে মহাকাশে ভ্রমণ করা হচ্ছে।

এ নিয়ে সিঙ্গাপুরে মোট তিনটি স্টোর চালু করলো অ্যাপল। ২০১৭ সালে দেশটির নাইটসব্রিজ ভবনে প্রথম স্টোর চালু করে। এরপর গত বছরের জুলাইয়ে দেশটির জুয়েল চাঙ্গি বিমানবন্দরে দ্বিতীয় স্টোর চালু করে অ্যাপল।

অর্থসূচক/কেএসআর