ঢাবি ও জাপানের ইউকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

ঢাবি ও জাপানের ইউকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

DU-japan Universityজাপানের ইউকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত একটি যৌথ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গত ১৭ ডিসেম্বর উপাচার্য দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.  আ আ ম স আরেফিন সিদ্দিক এবং ইউকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটির প্রেসিডেন্ট মি. কুনিও সুজুকি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সময় জাপানের ইউকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. মাসাউশি ওতানাবি, নাগোয়া ইউনিভার্সিটির অধ্যাপক ড. তাকিওকা ইউকিকাজু, শিবাউরা ইনস্টিটিউট অব টেকনোলজির অধ্যাপক ড. শিন ইচিরো ইমাবায়াসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো: আবু বিন হাসান সুসান, সহকারী অধ্যাপক ড. মো: শাহ মিরান ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাপানের ইউকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষক, গবেষক ও ছাত্র-ছাত্রী বিনিময়, তথ্য বিনিময় এবং যৌথভাবে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা প্রদান করবে।

এই বিভাগের আরো সংবাদ