অবৈধ সরকারকে বিদায় করতে রাজপথে নেমে আসুন: ফখরুল
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

অবৈধ সরকারকে বিদায় করতে রাজপথে নেমে আসুন: ফখরুল

fokhrulঅবৈধ সরকারকে বিদায় করতে জনগণকে  রাজপথে নেমে আসার আহ্বান জানালেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকেলে রাজধানীর মতিঝিলস্থ পূর্বাণী হোটেলে এমবিএ এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) আয়োজিত ‘দি পলিটিক্যাল থট অব তারেক রহমান’ শীর্ষক বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে ও আলোচনা সভায়  তিনি দেশের সব শ্রেণী পেশার মানুষের প্রতি এ আহ্বান জানান।

ফখরুল বলেন, বর্তমান সরকার অবৈধ সরকার। এই সরকারে নির্বাচন পরিচালনার কোনো নৈতিক অধিকার নেই।বর্তমানে দেশের  যে অবস্থা এভাবে চলতে থাকলে  দেশে গণতন্ত্র থাকবে না।সবাইকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র ধ্বংসকারী এ সরকারে বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। এ সরকারের পতন ঘটাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে  নেমে আসতে হবে।

বিএনপির ডাকে রাজপথে সরকার পতনের আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজ আমরা কেউ সুখে নেই, দেশের জনগণ সুখে নেই। কারণ এই সরকার প্রতি মূহুর্ত আমাদের ও দেশের জনগণকে নির্যাতন করছে। ক্ষমতার লোভে তারা মানুষকে মানুষ মনে করছে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের ইচ্ছাকে প্রাধান্য দিয়ে  সংবিধান তৈরী করেছেন, প্রধানম্নত্রীর পতি এমন অভিযোগ করে তিনি আরও বলেন, আজ স্বৈরাচার সরকারের অত্যাচারে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। আর আমাদের ঘরে বসে থাকলে চলবে না। রাজপথে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং সকল পেশাজীবীদের বিএনপির ডাকে রাজপথে নেমে এসে এ সরকারের পতন ঘটাতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ আলমগীরের সভাপতিত্বে  অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী,ইনাম আহমেদ,যুগ্ম মগাসচিব মাহবুব উদ্দিন খোকন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক এ্যাড সানাউল্লাহ মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক এমাজুদ্দিন আহমেদ, মনিরুজ্জামান মিয়া, কবি আবদুল হাই শিকদার, ড. এবিএম শহিদুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

এমআর/

এই বিভাগের আরো সংবাদ