ভারতে করোনায় ২৪ ঘণ্টায় মৃত ১০০৭
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতে করোনায় ২৪ ঘণ্টায় মৃত ১০০৭

ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়। একই সঙ্গে গত সপ্তাহে যারা তাঁর সংস্পর্শে এসেছিলেন তাদের আইসোলেশনে যেতে অনুরোধ করেছেন এবং করোনা পরীক্ষা করতে বলেছেন প্রণব বাবু। তাঁকে দিল্লির আর্মি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ (১০ আগস্ট) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন। ৮৪ বছর বয়সী প্রণব মুখোপাধ্যায় একসময়ে কংগ্রেসের প্রভাবশালী নেতা ছিলেন। তিনি ২০১২/২০১৭ সাল পর্যন্ত ভারতের ১৩তম প্রেসিডেন্ট ছিলেন। ২০১৯ সালে তাঁকে ‘ভারত রত্ন’ সম্মানে ভূষিত করা হয়।

এর আগে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, পানিসম্পদ মন্ত্রী অর্জুন মেঘওয়াল, কৃষি প্রতিমন্ত্রী কৈলাশ চৌধুরী করোনা আক্রান্ত হওয়ায় তাদের চিকিৎসা চলছে।

এদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় ৬২ হাজার ৬৪টি নতুন সংক্রমণ ও ১ হাজার ৭ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। ভারতে এ নিয়ে এ পর্যন্ত ৪৪ হাজার ৩৮৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬ লাখ ৩৪ হাজার ৯৪৫। মোট আক্রান্তের প্রায় ৬৯ শতাংশই সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৮৫৯ জন। এপর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ২২ লাখ ১৫ হাজার ৭৪ জন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ