শেষবারের মতো এফডিসিতে আলাউদ্দিন আলী
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শেষবারের মতো এফডিসিতে আলাউদ্দিন আলী

বাংলাদেশের সংগীতে সত্তর দশক থেকেই পরিচিত নাম আলাউদ্দিন আলী। বাংলা গান তথা বাংলা চলচ্চিত্রের গানে কিংবদন্তি তিনি। একই সঙ্গে সুরকার, সংগীত পরিচালক, বেহালাবাদক ও গীতিকার। তার লেখা, সুর করা ও সংগীত পরিচালনায় অসংখ্য গান শ্রোতাপ্রিয় হয়েছে। চলচ্চিত্র, বেতার, টেলিভিশন মিলে প্রায় হাজার পাঁচেক গান তৈরি করেছেন তিনি। সেসব গান আজও মুখে মুখে ফেরে।

অসংখ্য মানুষকে কাঁদিয়ে গতকাল না ফেরার দেশে চলে গেছেন তিনি। আজ দুপুর ২টা ৩০ মিনিটে তাকে শেষ শ্রদ্ধা জানানো হয় চলচ্চিত্রের আঁতুরঘর এফডিসিতে।

এ সময় এফডিসির বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, প্রযোজক-পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র সহকারী পরিচালক সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা তাকে শেষ শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানানোর পর এফডিসিতে আলাউদ্দিন আলীর জানাজা হয়। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক মুশফিকুর রহমান গুলজার, শাহীন সুমন, অপূর্ব রানা, নির্মাতা এস এ হক অলিক, শাহ আলম কিরণ, অভিনেতা ওমর সানী, প্রযোজক খোরশেদ আলম খসরু, শামসুল আলম, আলিম উল্যাহ খোকন, জয় চৌধুরী, সংগীতশিল্পী পার্থ বড়ুয়াসহ অনেকে। এর আগে খিলগাঁওয়ের তালতলা মসজিদে আলাউদ্দিন আলীর জানাজা হয়।

গতকাল (৯ আগস্ট) বিকেল ৫টা ৫০ মিনিটে মৃত্যুবরণ করেন তিনি। রাজধানীর মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এই কিংবদন্তি। তার বয়স হয়েছিলো ৬৮ বছর। তার মৃত্যুতে শোকাহত দেশের সংগীতাঙ্গন ও শোবিজ অঙ্গন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ