করোনায় মৃত ৩৯ জন সম্পর্কে যা জানানো হয়েছে

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জন মারা গেছে। একই সময়ে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ২ হাজার ৯০৭ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৪৩৮ জন। আর মোট শনাক্তের সংখ্যা ২ লাখ ৬০ হাজার ৫০৭ জন।


মৃত ৩৯ জনের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, এদের মধ্যে ৩৫ জন পুরুষ ও ৪ জন নারী। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭২১ জন, যা মোট মৃত্যুর ৭৮.১৪ শতাংশ। নারী মৃত্যুবরণ করেছেন ৭১৭ জন, যা মোট মৃত্যুর ২০.৮৯ শতাংশ।

বয়স ভিত্তিক তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ০-১০ বছরের মধ্যে ১ জন, ২১-৩০ বছরের মধ্যে ১ জন, ৩১-৪০ বছরের মধ্যে ১ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১৩ জন, ৭১-৮০ বছরের মধ্যে ৬ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে ৪ জন মারা গেছেন।

এলাকাভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ১ জন এবং বরিশাল বিভাগে ২ জন মৃত্যুবরণ করেছেন।

আজ সোমবার (১০ আগস্ট) দুপুরে মহাখালী থেকে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৫৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৪৯টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ৭৩ হাজার ১৬৮টি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৬৭ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ১ লাখ ৫০ হাজার ৪৩৭ জন।

অর্থসূচক/কেএসআর