রবিবার, নভেম্বর ১, ২০২০
Home App Home Page আনোয়ারার বন্যা দুর্গতদের জন্য চায়না হারবারের খাদ্য ত্রাণ

আনোয়ারার বন্যা দুর্গতদের জন্য চায়না হারবারের খাদ্য ত্রাণ

আনোয়ারার বন্যা দুর্গতদের জন্য চায়না হারবারের খাদ্য ত্রাণ

সাম্প্রতিক বন্যায় চট্রগ্রামের আনোয়ারা উপজেলায় ক্ষতিগ্রস্থ এক হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করেছে চীনের আন্তর্জাতিক প্রতিষ্ঠান চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড (সিএইচইসি)। ত্রান সামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল ও ভোজ্য তেল।

এ উপলখ্যে আনোয়ারায় আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ, আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ, রায়পূর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম এবং চায়না হারবারের প্রতিনিধি এম.ই.এ. সাজ্জাদসহ অন্যান্যরা।

চায়না হারবারের প্রতিনিধি এম.ই.এ. সাজ্জাদ এ উপলক্ষ্যে বলেন, “বহু বছর ধরেই চীন বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু এবং নির্ভরযোগ্য উন্নয়ন অংশীদার। সম্প্রতি ভয়াবহ বন্যায় বাংলাদেশ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা মনে করি যে কোন প্রয়োজনে বন্ধুপ্রতীম বাংলাদেশী জনগনকে সহযোগিতার হাত সম্প্রসারিত করা আমাদের নৈতিক দায়িত্ত”।

“মহামারীকালে আমরা সরকারের পাশে থাকার চেষ্টা করেছি এবং দেশের বিভিন্ন স্থানে প্রায় দশ হাজার লোককে খাদ্য ও করোনা প্রতিরোধ সামগ্রী প্রদান করেছি। ভবিষ্যতেও আমাদের কর্পোরেট সামাজিক দায়িত্ত পালনে আমরা প্রতিশ্রুতিবদ্ধ”।

উল্লেখ্য, চট্রগ্রামের আনোয়ারায় ৭৭৪.২৫ একর জমিতে বাংলাদেশের অন্যতম বৃহৎ অর্থনৈতিক অঞ্চল – চাইনীজ ইকোনমিক এন্ড ইন্ডাস্ট্রিয়াল জোন (সিইআইজেড) বাস্তবায়ন করছে চায়না হারবার। এই অর্থনৈতিক অঞ্চলে প্রায় এক বিলিয়ন ডলার বিদেশী বিনিয়োগ আশা করা হচ্ছে এবং এতে ৬০-৯০ হাজার লোকের কর্মসংস্থান হবে, যা কোভিড-১৯ মহামারীকে ক্ষতিগ্রস্থ বাংলাদেশের অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ ভূমিকা রাখবে।