করোনা শনাক্ত আড়াই লাখ ছাড়াল
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনা শনাক্ত আড়াই লাখ ছাড়াল

দেশে নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ফের বাড়ছে। ঈদজনিত ছুটি ও ব্যস্ততায় কয়েকদিন করোনার পরীক্ষা অনেক কম হওয়ায় শনাক্তের সংখ্যাও কমেছিল। কিন্তু গত দু’দিন ধরেই পরীক্ষা ও শনাক্তের ধারা উর্ধমুখী।

গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৮৫১ নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ২৯৭৭, ২৬৫৪, ১৯১৮, ১৩৫৬, ৮৮৬, ২১৯৯ ও ২৭৭২ জন রোগী শনাক্ত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুসারে- দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৫২ হাজার ৫০২ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৩ হাজার ২৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ২২ দশমিক ৪৫ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল ১২ হাজার ৭০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট ১২ লাখ ৩৭ হাজার ৮২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ২০ দশমিক ৪০ পজেটিভ।

আজ শুক্রবার (৭ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন।

একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ২৮৫১ জন

মোট আক্রান্তের সংখ্যা: ২৫২৫০২ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ২৭ জনের

মোট মৃত্যু হয়েছে: ৩৩৩৩ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ১০৬০ জন

মোট সুস্থ হয়েছেন: ১৪৫৫৮৪ জন

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ জন মারা গেছেন। গত ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা গিয়েছিলেন ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে মারা গেছেন যথাক্রমে ৩৯, ৩০, ৫০,৩০, ২২, ২১ ও ২৮ জন।

সর্বশেষ তথ্য অনুসারে- মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৩৩ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, মারা যাওয়া ২৭ জনের মধ্যে পুরুষ ২৪ জন এবং নারী তিন জন। হাসপাতালে মারা গেছেন ২৬ জন, বাড়িতে মারা গেছেন একজন। এখন পর্যন্ত পুরুষ মোট মারা গেছেন দুই হাজার ৬৩০ জন; যা ৭৮ দশমিক ৯১ শতাংশ এবং নারী মারা গেছেন ৭০৩ জন; যা ২১ দশমিক শূন্য ৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১ হাজার ৬০ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৫৮৪ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৬ শতাংশ।

 

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ