আজ শনাক্ত হয়েছেন ২৯৭৭ জন

দেশে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ফের বাড়ছে। ঈদজনিত ছুটি ও ব্যস্ততায় কয়েকদিন করোনার পরীক্ষা অনেক কম হওয়ায় শনাক্তের সংখ্যাও কমেছিল। কিন্তু গত দু’দিন ধরেই পরীক্ষা ও শনাক্তের ধারা উর্ধমুখী।

গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৯৭৭ নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ২৬৫৪, ১৯১৮, ১৩৫৬, ৮৮৬, ২১৯৯, ২৭৭২ ও ২৬৯৫ জন রোগী শনাক্ত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুসারে- দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১২ হাজার ৭০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ২৩ দশমিক ৪২ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল ১১ হাজার ১৬০ টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট ১২ লাখ ২৫ হাজার ১২৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ২০ দশমিক ৩৭ পজেটিভ।

আজ  বুধবার (৫ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন:২৯৭৭ জন

মোট আক্রান্তের সংখ্যা: ২৪৯৬৫১ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ৩৯ জনের

মোট মৃত্যু হয়েছে: ৩৩০৬ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ১৮৯০ জন

মোট সুস্থ হয়েছেন: ১৪১৭৫০ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জন মারা গেছেন। গত ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা গিয়েছিলেন ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে মারা গেছেন যথাক্রমে ৩০, ৫০,৩০, ২২, ২১, ২৮ ও ৪৫ জন।

সর্বশেষ তথ্য অনুসারে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩০৬ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২ হাজার ৭৪ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬১ শতাংশ।