করোনা আক্রান্ত জাতীয় দলের আরো তিন ফুটবলার

বিশ্বনাথ ঘোষের পর জাতীয় ফুটবল দলের ক্যাম্পে ডাক পাওয়া আরো তিন ফুটবলারের দেহে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। তারা হলেন- বাংলাদেশ পুলিশের ম্যাথিউস বাবলু, নাজমুল ইসলাম রাসেল ও উত্তর বারিধারার সুমন রেজা।

আজ বিকেলেই জানা গেছে, ক্যাম্পে ডাক পাওয়া জাতীয় দলের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ করোনা পজিটিভ। শুধু তিনি একা নন, তার স্ত্রীও করোনা পজিটিভ। বাড়িতে থেকেই চিকিৎসা চালিয়ে যাচ্ছেন তারা।

এ চারজনের মধ্যে বিশ্বনাথ নিজ উদ্যোগে করা পরীক্ষায় করোনা পজিটিভ হওয়ায় তিনি বাফুফেকে জানিয়ে ক্যাম্পে যোগ দিতে আসেননি। বাকি তিনজনের নিজেদের উদ্যোগে করা পরীক্ষার ফল নেগেটিভ হওয়ার পর বাফুফে ভবনে এসেছিলেন ক্যাম্পে যোগ দিতে; কিন্তু বাফুফের ব্যবস্থাপনায় করা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে বাবলু, রাসেল ও সুমন রেজার।

ক্যাম্পে ওঠার প্রথম দিনের ১২ জনের মধ্যে চারজন করোনায় আক্রান্ত হওয়ায় ম্যানেজার সত্যজিৎ দাস রুপু ও সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সার ৮ জন নিয়ে রাতে উঠবেন গাজীপুরের সারা রিসোর্টে। সেখানেই হবে বিশ্বকাপ ও এশিয়ার কাপ বাছাইয়ের বাকি চার ম্যাচের জন্য প্রস্তুতির আবাসিক ক্যাম্প।

আগামীকাল ও শনিবার বাকিদের মধ্যে যারা নিজেদের ব্যবস্থায় করা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন তারা বাফুফে ভবনে আসবেন। এরপর বাফুফের ব্যবস্থাপনায় করা পরীক্ষায় নেগেটিভ হলে ক্যাম্পে উঠতে পারবেন।

শুক্রবারই তৃতীয় দিন ক্যাম্পে ওঠার; কিন্তু ওইদিন কোভিড-১৯ পরীক্ষা করালেও সাপ্তাহিক বন্ধ থাকার কারণে রেজাল্ট পাওয়া যাবে শনিবার। যে কারণে বাফুফে শুক্রবার যাদের আসার কথা ছিল তাদের শনিবার আসতে বলেছে।

অর্থসূচক/এমএস