বৈশাখী টিভিতে মিলনের ‘গালিবের গপ্পো’

ঈদকে কেন্দ্র করে দেশের টিভি চ্যানেল গুলো আয়োজন করেছে নানা অনুষ্ঠানের। তারই অংশ হিসেবে আজ রাত ৮টা ১০ মিনিটে বৈশাখী টিভিতে প্রচার হবে মাসুম শাহরিয়ার রচনায় অভিনেতা আনিসুর রহমান মিলন পরিচালিত একক নাটক ‘গালিবের গপ্পো’।

নাটকের গল্পে দেখা যাবে, গালিভ গল্প করতে ভালোবাসে। গ্রামের লোকজন গালিভের গল্প শুনতেও ভালোবাসে। কিন্তু তার বেশির ভাগ গল্পই বানোয়াট। মিথ্যা বনোয়াট গল্পের ফাকে ফাকে মির্জা গালিভের কিছু মুখস্থ শের। গালিভের বাবার ছিলো কবিতার নেশা। তিনি শখ করে ছেলের নাম রাখেন গালিভ। কিন্তু সেই ছেলে কবি না হয়ে গল্পকার হয়ে গেছে। গালিভ বিশ্বাসযোগ্যভাবে মিথ্যা বলতে পারে। মিথ্যা গল্প বলে গ্রামে নানা রকম রিউমার ছড়িয়ে দেয়। যেমন একবার ছড়িয়ে দিলো কি করে যেনো গ্রামে একটা বাঘ ঢুকে পড়েছে। সেই বাঘের ভয়ে গ্রামের লোকে তটস্থ।

একবার শীতের শুরুতে রটিয়ে দিলো এবার বরফ পড়বে। এক সকালে সবাইকে জানলো তাদের গ্রামে প্রধানমন্ত্রী আসবে। এছাড়া অদ্ভুত আজগুবি গল্প তো আছেই। নানা রকম অদ্ভুত গল্প বলতেন গালিভ। এভাবেই নাটকের গল্পটি এগিয়ে যাবে। নাটকের বাকি অংশ জানতে হলে দেখতে হবে নাটকটি। নাটকটিতে অভিনয় করেছেন শবনাম ফারিয়া, মুনিরা মিঠু, লিটু করিম, মিথিলা সহ আরো অনেকে। নাটকটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করেছেন মিলন।

অর্থসূচক/এএইচআর