মারা গেছেন চিত্রনায়ক সাত্তার

বাংলা চলচ্চিত্রের আশির দশকের জনপ্রিয় চিত্রনায়ক আব্দুস সাত্তার মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)।গতকাল রাতে নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা গেছে, নারায়ণগঞ্জের রূপগঞ্জে পারিবারিক কবরস্থানে এ চিত্রনায়ককে সমাহিত করা হবে।

পারিবারিক সূত্রে জানা যায়- ২০১২ সালে প্রথম স্ট্রোক হয় আব্দুস সাত্তারের। এ সময় তার শরীরের ডান পাশ অবশ হয়ে যায়, এছাড়া তার ডান চোখও প্রায় নষ্ট হয়ে যায়। ডায়াবেটিসেও আক্রান্ত ছিলেন তিনি। অন্যদিকে অর্থনৈতিক সংকট তৈরি হয়। সবকিছু মিলিয়ে চিকিৎসা ব্যয় বহন করতে পারছিল না তার পরিবার। ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থিক সহায়তা দেন এই চিত্রনায়ককে।

ইবনে মিজান পরিচালিত ‘আমির সওদাগর ভেলুয়া সুন্দরী’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন আব্দুস সাত্তার। তবে ‘রঙিন রূপবান’ সিনেমায় প্রথম প্রধান চরিত্রে অভিনয় করেন তিনি। এটি মুক্তি পায় ১৯৮৪ সালে। এরপর ‘মধুমালা মদন কুমার’, ‘সাত ভাই চম্পা’সহ বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আজীবন সদস্য আব্দুস সাত্তার। এ চিত্রনায়কের প্রয়াণে শোক প্রকাশ করেছেন চলচ্চিত্র শিল্পীরা। চিত্রনায়ক জায়েদ খানসহ অনেকে প্রিয় শিল্পীর জন্য শোক প্রকাশ করেছেন।

অর্থসূচক/এএইচআর