হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারবে আইরিশরা?

গত ৩০ জুলাই ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে শুরু হয় বিশ্বকাপের সুপার লিগ। করোনার প্রকোপ কাটিয়ে ফেরা ক্রিকেটের এটিই ছিল প্রথম ওয়ানডে। প্রথম ম্যাচে ৬ উইকেটে এবং দ্বিতীয় ওয়ানডে ৪ উইকেটে জিতে সিরিজ ইতোমধ্যেই নিশ্চিত করেছে ইংল্যান্ড।

তৃতীয় এবং শেষ ম্যাচ খেলতে আজ (৪ আগস্ট) মাঠে নামবে দুই দল। টানা দুই ম্যাচ হেরে সিরিজ ইতোমধ্যেই হাতছাড়া হয়ে গেছে আইরিশদের। এখন দুই দলের চোখই হোয়াইটওয়াশের দিকে। আয়ারল্যান্ড কি পাড়বে ঘুরে দাঁড়িয়ে হোয়াইটওয়াশ হওয়া থেকে নিজেদের বাঁচাতে? না ইংলিশরা এই ম্যাচটিও জিতে নিয়ে লজ্জায় ফেলবে আইরিশদের?

দুই দলের সর্বশেষ ৫ ওয়ানডে পরিসংখ্যানেও এগিয়ে রয়েছে ইংল্যান্ড। ৫ ম্যাচে মাত্র একটিতে হেরেছে ইংলিশরা। অপরদিকে একটিও জয়ের দেখা পায়নি বালব্রিনির দল। তবে তেমন কিছু পাওয়ার না থাকলেও একেবারেই খালি হাতে ফিরতে নাও হতে পারে আয়ারল্যান্ডকে। কেননা এই ম্যাচে অধিনায়ক অ্যান্ডি বালব্রিনি ৭২ রান করলেই ছুঁয়ে ফেলবেন আন্তর্জাতিক ওয়ানডেতে ২ হাজার রানের মাইলফলক।

দুই দলের একাদশে তেমন একটা পরিবর্তন আসছে না। তবে চোটের কারণে তৃতীয় ওয়ানডে থেকে ছিটকে গেছেন ইংলিশ পেসার রিস টপলি। কুচকির ইনজুরিতে পরেছেন বাঁহাতি এই পেসার। সাউথহ্যাম্পটনে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জেমস ভিঞ্চ/লিয়াম লিভিংস্টোন, ইয়ন মরগান, স্যাম বিলিংস, টম ব্যান্টন, মঈন আলী, ডেভিড উইলি, টম ক্যুরান, আদিল রাশিদ, সাকিব মাহমুদ।

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ: পল স্টারলিং, গ্যারেথ ডিলানি, অ্যান্ডি বালব্রিনি, হ্যারি টেকটর, কেভিন ও ব্রেইন, লরকান টাকার, কার্টিস ক্যাম্ফার, সিমি সিং/জর্জ ডকরেল, অ্যান্ডি ম্যাকব্রিনি, ক্রেইগ ইয়ং, জশ লিটল।

অর্থসূচক/এএইচআর