বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো

বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো বলে মন্তব্য করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। জাতীয় শোক দিবসের কর্মসূচি বাস্তবায়নের জন্য মঙ্গলবার (৪ আগস্ট) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সভাকক্ষে এক ভার্চ্যুয়াল সভায় সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকীর কর্মসূচি সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন ইয়াফেস ওসমান।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, বঙ্গবন্ধুর অবদান যাতে সবার কাছে তুলে ধরা যায় সে লক্ষ্যে মন্ত্রণালয়কে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সেই সাথে মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থার সব কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক সহযোগিতাসহ সংস্থাগুলো যে কর্মসূচি গ্রহণে করবে সেগুলো যাতে সারাদেশে যথাযথ মর্যাদায় পালিত হয় তা নিশ্চিত করতে হবে।

শাহাদত বার্ষিকী উদযাপন উপলক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মসূচির মধ্যে মন্ত্রণালয় এবং আওতাধীন সকল সংস্থায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজ ধারণ, জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা (সীমিত সংখ্যক কর্মকর্তার অংশগ্রহণে), মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্নার তৈরি, সব ধরনের অনুষ্ঠান প্রচারের জন্য কেন্দ্রীয় ডিসপ্লের ব্যবস্থা, লাইট অ্যান্ড সাউন্ডশোর মাধ্যমে পুরো মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে মন্ত্রণালয়ের প্রবেশ পথে ডিজিটাল ডিসপ্লে বোর্ড প্রদর্শন করা হবে।

এছাড়াও ভার্চ্যুয়াল মাধ্যমে বঙ্গবন্ধুর পারিবারিক ও মুক্তিযুদ্ধের ছবি, ডাকটিকিট ও মুদ্রা প্র্রদর্শনীর আয়োজন করা হবে।

সভায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন এবং মন্ত্রণালয়ের ধীন সংস্থার প্রধান ও প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ