অস্ট্রেলিয়া-উইন্ডিজ সিরিজ স্থগিত, আইপিএল খেলতে নেই বাধা
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অস্ট্রেলিয়া-উইন্ডিজ সিরিজ স্থগিত, আইপিএল খেলতে নেই বাধা

অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। এ বছরের অক্টোবরে সিরিজটি মাঠে গড়ানোর কথা ছিল।ফলে স্টভ স্মিথ-কাইরন পোলার্ডদের পুরো আইপিএল মৌসুমের জন্য পাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

অক্টোবরের ৪, ৬ ও ৯ তারিখ হওয়ার কথা ছিল ম্যাচ তিনটি। পিছিয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই মূলত সিরিজটি আয়োজন করা হয়েছিল। মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়া সিরিজ বাতিল হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। অক্টোবের আরেকটি টি-টোয়েন্টি সিরিজ আছে অস্ট্রেলার সূচিতে। ভারতের ১১, ১৪ ও ১৭ অক্টোবর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা অজিদের। তবে আইপিএলের সময় কখনোই আন্তর্জাতিক সিরিজ খেলে না ভারত।

সপ্তাহ দুয়েক আগেই চূড়ান্ত হয়েছে আইপিএলের তারিখ। করোনাভাইরাসের কারণে এবারের ভারতে নয়, সংযুক্ত আরব আমিরাতে হচ্ছে আইপিএল। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর হবে এবারের আসরটি। তাই অস্ট্রেলিয়া-ভারত সিরিজ স্থগিত হওয়া তাই এখন কেবল আনুষ্ঠানিকতার ব্যাপার। এই সিরিজটিও রাখা হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে। এখন ডিসেম্বর-জানুয়ারিতে দুই দলের টেস্ট ও ওয়ানডে সিরিজের সঙ্গে যুক্ত হতে পারে এই টি-টোয়েন্টি সিরিজ।

বর্তমান পরিস্থিতিতে অনেকটা নিশ্চিত, নভেম্বরে আফগানিস্তানের বিপক্ষে টেস্টের আগে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে না অস্ট্রেলিয়ায়। আগামী মাসে অবশ্য ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ানদের। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ওয়ানডে সিরিজটি প্রায় চূড়ান্ত বলেই ধরে নেওয়া যায়। প্রস্তাবিত সূচি অনুযায়ী সেই সিরিজ শেষ হবে ১৫ সেপ্টেম্বর। তাই আইপিএলে শুরু থেকেই খেলতে বাধা থাকবে না অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ