আইপিএলের সূচিতে পরিবর্তন আসতে পারে
সোমবার, ১০ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইপিএলের সূচিতে পরিবর্তন আসতে পারে

পরিবর্তন আসতে পারে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সূচিতে। পাঁচ দিন-ব্যাপী হিন্দু ধর্মীয় উৎসব দীপাবলির কারণে দুই দিন পিছিয়ে যেতে পারে ১৩তম আসরের ফাইনাল। সেক্ষেত্রে ৮ নভেম্বরের পরিবর্তে ১০ নভেম্বরে হতে পারে আইপিএল ফাইনাল।

এর আগের ১২ আসরের ফাইনাল সাপ্তাহিক ছুটির দিনে অনুষ্ঠিত হলেও, পরিবর্তন আসতে পারে এতেও। প্রথম বারের মতো কর্মদিবসের দিন অনুষ্ঠিত হতে পারে টুর্নামেন্টটির ফাইনাল। তবে এখনও আলোচনার পর্যায়ে আছে বিষয়টি। ভারতের টাইমস অফ ইন্ডিয়া থেকে এই তথ্য জানা গেছে।

গেল সপ্তাহেই ঘোষণা এসেছে আইপিএল আয়োজনের। করোনা ভাইরাসের কারণে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের আয়োজক এবার আরব আমিরাত। আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল এই ঘোষণা দিয়েছিলেন। আইপিএল শেষে অস্ট্রেলিয়া সফরের জন্য উড়াল দেবে ভারতীয় দল। সেক্ষেত্রে প্লে-অফে জায়গা করে নিতে না পারলেও, কোহলি বাহিনীর সদস্যদের আরব আমিরাতেই অবস্থান করতে হবে।

আইপিএল প্লে-অফ চলাকালীন তারা অস্ট্রেলিয়া সফরের প্রস্তুতি নেবেন। ফাইনাল শেষে পুরো স্কোয়াড এক সঙ্গে অস্ট্রেলিয়ার বিমান ধরবেন। অজিদের দেশে পৌঁছে ১৪দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বিরাট কোহলিদের।

টাইমস অফ ইন্ডিয়াকে বিসিসিআইয়ের একটি সূত্র বলেছে, প্লে-অফের দৌড় থেকে ছিটকে যাওয়া দলগুলোর ভারতীয় ক্রিকেটারদের আরব আমিরাতেই অবস্থান করতে হবে। তারা সেখানে অস্ট্রেলিয়া সফরের জন্য ক্যাম্প করবেন। আইপিএল শেষ হওয়ার পর পরই বাকিরাও সেই ক্যাম্পে যোগ দেবেন। এরপর পুরো দল একসঙ্গে অস্ট্রেলিয়ার বিমান ধরবে।

অস্ট্রেলিয়া-ভারতের মধ্যকার ৪ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ৩ ডিসেম্বর থেকে। সিরিজ শেষ হবে ২০২১ সালের জানুয়ারিতে। তবে কবে নাগাদ অস্ট্রেলিয়ার বিমান ধরবেন ভারতীয় খেলোয়াড়রা এটা এখনও নিশ্চিত হয়নি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ