আর্থিক প্রতিবেদনে অসঙ্গতি, দুই কোম্পানির আইপিও বাতিল

IPO.jpg

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসার পাইপলাইনে দুই কোম্পানির আইপিও আবেন বাতিল করা হয়েছে। কোম্পানি দুটি হচ্ছে-বেকা গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল এবং এসএফ টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ।

আর্থিক প্রতিবেদনে অসঙ্গতি পাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশন (বিএসইসি)।

সম্প্রতি নেওয়া এই সিদ্ধান্ত কোম্পানি দুটি ও তাদের ইস্যু ম্যানেজারকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে।

তবে কোম্পানি দুটির আইপিওতে আসার পথ একেবারে বন্ধ হয়ে যায়নি। তারা তাদের প্রতিবেদন সংশোধন করে বিএসইসিতে নতুনভাবে আবেদন করতে পারবে।

জানা গেছে, আলোচিত কোম্পানি দুটির আইপিও আবেদনের সাথে জমা দেওয়া নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বেশ কিছু অসঙ্গতি পেয়েছে বিএসইসি। কোম্পানিটি তার সম্পদ এবং আয় বাড়িয়ে দেখিয়েছে বলে বিএসইসির পর্যবেক্ষণে প্রতীয়মান হয়েছে। এর প্রেক্ষিতে তাদের আবেদন বাতিল করা হয়।IPO.jpg

বেকা গার্মেন্টেস অ্যান্ড টেক্সটাইল লিমিটেডের ইস্যু ম্যানেজারের দায়িত্বে ছিল শাহজালাল ইক্যুইটি ম্যানজেমেন্ট এবং বিডি ফাইন্যান্স ক্যাপিটাল হোল্ডিংস লিমিটেড।

অন্যদিকে এসএফ টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানজেমেন্ট এবং সন্ধানী লাইফ ফিন্যান্স লিমিটেড।