আগামী বছর পাকিস্তান যাবে বাংলাদেশ

আগামী বছরের এপ্রিল কিংবা অক্টোবরের দিকে একটি টেস্ট এবং ওয়ানডে খেলতে পাকিস্তান সফরে যেতে পারে বাংলাদেশ ক্রিকেট দল। এই ব্যাপারে নাকি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গেও কথা হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। পাকিস্তানের জনপ্রিয় দৈনিক ডনকে এমনটাই জানিয়েছে পিসিবির একটি সূত্র।

চলতি বছর তিন ধাপে পাকিস্তান সফরের কথা ছিল বাংলাদেশের। যেখানে প্রথম ধাপে তিনটি টি-টোয়েন্টি, দ্বিতীয় ধাপে একটি টেস্ট এবং তৃতীয় ধাপে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা ছিল তাদের। কিন্তু করোনা ভাইরাসের আকস্মিক প্রাদুর্ভাবে শেষ ধাপের সফরটি স্থগিত করা হয়। সেই সফরটিই আগামী বছর করার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।

ডনকে দেয়া পিসিবির সেই সূত্র জানিয়েছে, ‘বাংলাদেশের বিপক্ষে বাকি সিরিজের জন্য দুটি সম্ভাব্য সময় রয়েছে। এর আগে বিসিবির সঙ্গে পিসিবির কথা হয়েছে। আগামী বছর পিসিএলের ষষ্ঠ আসর শেষে এপ্রিল কিংবা অক্টোবরের দিকে টেস্ট এবং ওয়ানডে দল পাঠানোর কথা বলেছে তারা (বিসিবি)।’

এদিকে এই বছরের নভেম্বরে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান সফরে আসার কথা জিম্বাবুয়ের। কিন্তু কভিড-১৯ এর কারণে সেই সফরটিও রয়েছে অনিশ্চয়তায়। এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হতে পারে সেপ্টেম্বরের দিকে বলে জানিয়েছে সেই সূত্রটি।

অর্থসূচক/এএইচআর