ক্রেস্ট সিকিউরিটিজের পরিচালক অহিদুজ্জামান গ্রেপ্তার

করোনা মহামারির মধ্যে অফিস গুটিয়ে পালিয়ে যাওয়া ব্রোকারেজ হাউজ ক্রেস্ট সিকিউরিটিজের পরিচালক অহিদুজ্জামানকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা-ডিবি।

আজ মঙ্গলবার (২৮ জুলাই) সকালে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহীদ উল্লাহ, তার স্ত্রী নিপা সুলতানা নুপুর এবং শহীদ উল্লাহর ব্যক্তিগত সহকারী মোবারককে গ্রেপ্তার করে পুলিশ।

গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের উপকমিশনার এইচ এম আজিমুল হক বলেন, খিলক্ষেত লেকসিটির একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে একই মামলায় কোম্পানির চেয়ারম্যান ও তার স্ত্রীকে গ্রেপ্তার করা হয়। তারা গ্রাহকদের প্রায় একশ কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের নিবন্ধিত ব্রোকারেজ হাউজ ক্রেস্ট সিকিউরিটিজের মাধ্যমে প্রায় ২২ হাজার বিও হিসাবধারী শেয়ার কেনাবেচা করতেন। তাদের যে শেয়ার রয়েছে, তার বাজার মূল্য ৮২ কোটি টাকার মতো।

কিন্তু এর মালিক শহীদ উল্লাহ সম্প্রতি ব্রোকারেজ হাউজ বন্ধ করে লাপাত্তা হয়ে গেলে বিপাকে পড়েন বিনিয়োগকারীরা। এরপর দুই বিনিয়োগকারী তাদের এক কোটি টাকার বেশি আত্মসাতের অভিযোগ করে পল্টন থানায় মামলা করেন।

এর ভিত্তিতে গত ৬ জুলাই লক্ষ্মীপুর ও নোয়াখালীর সীমান্ত এলাকা থেকে ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহীদ উল্লাহ, তার স্ত্রী নিপা সুলতানা নুপুর এবং শহীদ উল্লাহর ব্যক্তিগত সহকারী মোবারককে গ্রেপ্তার করে পুলিশ। ওই মামলায় শহীদ উল্লাহকে রিমান্ডে নিয়ে ইতোমধ্যে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। গোয়েন্দা পুলিশ মামলাটির তদন্ত করছে।

অর্থসূচক/কেএসআর