জনরোষের ভয়ে বিএনপি বেপরোয়া আচরণ করছে: কাদের

ফাইল ছবি

মানুষের দুর্ভোগ ও কষ্টে পাশে না থেকে বিএনপি এখন জনরোষের ভয়ে-আতঙ্কে বেপরোয়া আচরণ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, জাতীয় স্বার্থে সরকার যে কোনো গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানায়। বিরোধী দলের কেউ কেউ সামাজিক গণমাধ্যম এবং দেশ-বিদেশে যে অপপ্রচার চালাচ্ছে তা যুক্তিসঙ্গত নয়। এটি প্রকারান্তরে দেশের ভাবমূর্তি নষ্ট করার শামিল।

ফাইল ছবি

আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের (ডব্লিউবিবিআইপি) আওতায় জাইকা ঋণ সহায়তায় চলমান দু’টি প্যাকেজের মাধ্যমে দেশের উত্তরাঞ্চলে ৮টি সেতু ও দক্ষিণাঞ্চলে ১৩টি সেতু নির্মাণের লক্ষ্যে চুক্তি সই অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ প্রকল্পের আওতায় এরই মধ্যে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ২৫টি সেতুর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। উত্তর-পশ্চিমাঞ্চলে চলমান ৩৫টি সেতুর নির্মাণ কাজের অগ্রগতি প্রায় ৮০ শতাংশ।

মন্ত্রী জাইকাকে ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের ঋণ সহায়তায় দেশের পূর্বাঞ্চলে মোট ১১৮টি নতুন সেতুসহ কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতুর নির্মাণ কাজ এরই মধ্যেই সমাপ্ত হয়েছে। মেট্রোরেল প্রকল্প রুট ৬ এর নির্মাণ কাজের সর্বশেষ অগ্রগতি ৪৭ শতাংশ। স্বাস্থ্যবিধি প্রতিপালন করে মেট্রোরেল প্রকল্পের কাজ এগিয়ে চলছে।

বিএনপির নেতাদের বিভিন্ন সমালোচনা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির এখন মানসিকভাবে বিপন্ন, তারা নিজেরাই জনরোষের ভয়ে আতঙ্কে আছে। তাই বিএনপি রাজনীতিতে বেপরোয়া আচরণ করছে।

বন্যা দুর্গত মানুষের সহায়তায় সরকারের অব্যাহত প্রচেষ্টা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, পানিবন্দী মানুষের মানবিক সহায়তার পাশাপাশি বন্যা পরবর্তী পুনর্বাসন ও কৃষিখাতসহ বিভিন্ন খাতে ক্ষতি পুষিয়ে দিতে নেওয়া হচ্ছে গুচ্ছ পরিকল্পনা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শাহরিয়ার হোসেনসহ প্রকল্প কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/কেএসআর