চট্টগ্রাম বন্দরে আগুন, সরিয়ে নেয়া হচ্ছে জাহাজ
বৃহস্পতিবার, ১৩ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রাম বন্দরে আগুন, সরিয়ে নেয়া হচ্ছে জাহাজ

চট্টগ্রাম বন্দরের ৩ নম্বর শেডে আগুন লেগেছে। বন্দরের নিজস্ব অগ্নিনির্বাপণ গাড়ির বাইরে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১২টি গাড়ি।

আজ বুধবার (১৫ জুলাই) বিকেল সোয়া ৪টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অপারেটর শাহিদুল ইসলাম।

ফায়ার সার্ভিস ও বন্দর সূত্র জানায়, ৩ নম্বর শেডে আকস্মিকভাবে আগুন লেগে যায়। খবর পেয়ে বন্দরের নিজস্ব অগ্নিনির্বাপণকারী গাড়ি ছাড়াও ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, বন্দর ও ইপিজেড স্টেশন থেকে ১২টি গাড়ি পাঠানো হয়েছে।

৩ নম্বর শেডে নিলামযোগ্য কেমিক্যাল, ফেব্রিক্সসহ বিভিন্ন ধরনের দাহ্য পণ্য থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসকে।

শেডের কাছে জেটিতে থাকা দুইটি জাহাজ নিরাপদ অবস্থানে সরিয়ে নেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে।

বন্দর সূত্র জানায়, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসেছেন বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, বুধবার বিকেল চারটা পনের মিনিটের দিকে তিন নম্বর শেডে আগুন লাগে। খবর পেয়ে বন্দর ফায়ার সার্ভিস ছাড়াও নিমতলা ও আগ্রাবাদ স্টেশন থেকে অগ্নিনির্বাপক গাড়ি ঘটনাস্থলে ছুটে যায় এবং আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে। তবে বিকেল এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, অগ্নিকাণ্ডের পরপর এর লেলিহান শিখা ও কালো ধোয়া অনেক দূর পর্যন্ত ছেয়ে গেছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ