ক্যারিয়ার, সেরা রেটিং, র‍্যাঙ্কিং,হোল্ডার
সোমবার, ৩রা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ক্যারিয়ার সেরা রেটিং ও র‍্যাঙ্কিংয়ে হোল্ডার

সাউদ্যাম্পটন টেস্টের অসাধারণ বোলিং করে নতুন উচ্চতায় পৌঁছে গেছেন জেসন হোল্ডার। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৭ উইকেট নিয়ে প্রথমবারের মতো আইসিসির টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয়স্থানে উঠে এসেছেন তিনি। সেই সঙ্গে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্টও অর্জন করেছেন ক্যারিবিয়ান এই অধিনায়ক।

সিরিজের প্রথম টেস্টের পর হোল্ডারের রেটিং পয়েন্ট গিয়ে দাঁড়িয়েছে ৮৬২। গত দুই দশকে ক্যারিবিয়ান কোনো বোলারের এটা দ্বিতীয় সেরা রেটিং পয়েন্ট। এর আগে ২০০০ সালে ৮৬৬ রেটিং পয়েন্ট পেয়েছিলেন কোর্টনি ওয়ালশ।

হোল্ডারের সামনে সুযোগ রয়েছে বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচকে ছাড়িয়ে যাওয়ার। সাউদ্যাম্পটনে তিনি প্রথম ইনিংসে ৪২ রানে নেন ৬ উইকেট। যা হোল্ডারের ক্যারিয়ার সেরা। এর আগে ক্যারিবিয়ান অধিনায়ক সর্বোচ্চ রেটিং পয়েন্ট পেয়েছিলেন ৮৩০। বলারদের এই র‍্যাঙ্কিংয়ে প্রথমস্থানে থেকে রাজত্ব করছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স।

অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা ৪৮৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন হোল্ডার। দ্বিতীয়স্থানে আছেন সদ্য সমাপ্ত টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দেয়া বেন স্টোকস। তার রেটিং পয়েন্ট ক্যারিয়ারের সেরা ৪৩১। টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আছেন এরপরই। ক্যারিয়ার সেরা নয় নম্বর জায়গা ধরে রেখেছেন স্টোকস।

সাউদ্যাম্পটন টেস্টে কোন ফিফটি না হাঁকালেও উন্নতি হয়েছে ররি বার্নসের।প্রথমবারের মতো জায়গায় করে নিয়েছেন সেরা ৩০ জনের মধ্যে। দ্বিতীয় ইনিংসে ৯৫ রানের ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজের জার্মেইন ব্ল্যাকউড ১৪ ধাপ এগিয়ে আছেন ৫৮তম স্থানে। এছাড়া একধাপ এগিয়ে ১৮ নম্বর স্থানে আছেন শ্যানন গ্যাব্রিয়েল।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ