এন্ড্রু কিশোরের শেষকৃত্যে যোগ দিলেন শিল্পী সমিতি
সোমবার, ৩রা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এন্ড্রু কিশোরের শেষকৃত্যে যোগ দিলেন শিল্পী সমিতি

কিংবদন্তী সংগীতশিল্পী এন্ড্রু কিশোরকে শেষ শ্রদ্ধা জানাতে রাজশাহী গিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। সংগঠনটির পক্ষ থেকে জায়েদ খানের সফরসঙ্গী হয়েছেন শিল্পী সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য মারুফ ও জয়।

জায়েদ খান বলেন, ‘কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যু আমাকে ভীষণভাবে কষ্ট দিয়েছে। চলচ্চিত্রে আসার আগে থেকেই তার গান শুনতে ভালোবাসি। চলচ্চিত্রে আসার পর আমার অনুরোধেই আমার প্রথম সিনেমায় কিশোর দাদার গান রাখা হয়েছিলো। তাছাড়া চলচ্চিত্রে তার গাওয়া অসংখ্য গান সুপার হিট হয়েছে। আমি মনে করি হাজার বছর এই গান বেঁচে থাকবে। তার গান চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছে। তাকে শেষ শ্রদ্ধা জানাতে রাজশাহী এসেছি।’

এদিকে শেষকৃত্যে শিল্পী সমিতির প্রতিনিধিরা থাকলেও ছিলো না পরিচালক ও প্রযোজক সমিতির কেউ। এ ব্যাপারে এন্ড্রু কিশোরের শিষ্য কন্ঠশিল্পী মোমিন বলেন, বৌদি আশা করেছিলেন ঢাকা থেকে অন্তত প্রযোজক-পরিচালক সমিতির নেতৃবৃন্দ আসবেন কিন্তু তারা আসেননি এমন কি খুব কম লোকই ফোন করে শান্তনার বাণী শুনিয়েছেন। আমার খুশি যে অন্তত শিল্পী সমিতির পক্ষ থেকে জায়েদ খানসহ অপরাপর নেতৃবৃন্দ এখানে এসেছে। বিশেষ করে এই করোনাকে উপক্ষো করে। তাদের উপস্থিতি দাদার আত্মাকে শান্তি দেবে।

এর আগে সকাল ৯টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের হিমঘর থেকে রাজশাহী সিটি চার্চে নেওয়া হয় এই শিল্পীর মরদেহ। কালেক্টরেট মাঠের পাশে খ্রিষ্টান কবরস্থানে মায়ের পাশে সমাহিত হবেন তিনি।

গত ১১ জুন রাত আড়াইটায় একটি বিশেষ ফ্লাইটে সিঙ্গাপুর থেকে দেশে ফিরেন এন্ড্রু কিশোর। তারপর ঢাকায় কয়েকদিন অবস্থান করে কোলাহলমুক্ত থাকতে রাজশাহী চলে যান। রাজশাহী মহানগরীর মহিষবাথানে বোন ডা. শিখা বিশ্বাসের বাড়িতে ছিলেন তিনি। দেশের প্লে-ব্যাক সম্রাট এন্ড্রু কিশোর প্রায় ১০ মাস ক্যানসারের সঙ্গে লড়াই করে ৬ জুলাই সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ