প্রতারক শাহেদের ফাঁদে ফারমার্স ব্যাংক
সোমবার, ১০ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রতারক শাহেদের ফাঁদে ফারমার্স ব্যাংক

ফারমার্স ব্যাংক থেকে নেওয়া মূল ঋণের অংক সুদে-আসলে বেড়ে দ্বিগুণ হতে চললেও সেই টাকা পরিশোধের কোন নাম নেই রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদ করিমের। তার প্রতারণা থেকে ছাড় পায়নি ব্যাংকিং সেক্টরও। বেশ কয়েকটি ব্যাংক থেকে কয়েক কোটি টাকা ঋণ নিয়ে সেগুলো আর ফেরত দেননি শাহেদ। ব্যাংক মামলা করলেও জামিন না নিয়েই দিব্যি ছিলেন তিনি।


ব্যাংক কর্তৃপক্ষ বলছে, ঋণের টাকা পরিশোধের জন্য শাহেদকে বার বার বলা হলেও কোনো গ্রাহ্য করেননি।
সাধারণ মানুষের পাশাপাশি ব্যাংকিং সেক্টরেও ছিলো রিজেন্ট চেয়ারম্যান শাহেদের প্রতারণার জাল। ২০১৫ সালে ১৯ জানুয়ারি ফারমার্স ব্যাংক থেকে হাসপাতালের যন্ত্রপাতি কেনার জন্য ২ কোটি টাকা ঋণ নেন শাহেদ। কিন্তু ৫ বছর হয়ে গেলেও এখন একটি টাকা পরিশোধ করেননি তিনি।

ফারমার্স ব্যাংকের এক কর্মকর্তা জানান, সেসময় দুই কোটি টাকার একটা লোনের আবেদন অ্যাপ্রুভ হয়েছিল। তারা আজ পর্যন্ত কোনো টাকা দেননি। ব্যাংকের পক্ষ থেকে এ ব্যাপারে মামলা করলেও সে মামলায় জামিন নেননি শাহেদ। কয়েকদিনের মধ্যেই অর্থঋণ আদালতে ব্যাংক কর্তৃপক্ষ শাহেদের বিরুদ্ধে মামলা করবে বলেও জানানো হয়।

তিনি আরো বলেন, আমরা এ জন্য আদালতে যাচ্ছি। আমরা অর্থ মামলায় আদালতে মামলা করবো।

এদিকে, বৃহস্পতিবার (০৯ জুলাই) রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। এর আগে বুধবার (০৮ জুলাই) বিভিন্ন গণমাধ্যমে রিজেন্ট হাসপাতালের দুইটি শাখা সিলগালা করে দেওয়ার খবরের উপর ভিত্তি করে তার ব্যাংক হিসাব জব্দ করে কেন্দ্রীয় ব্যাংক।

অর্থসূচক/জেডএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ