সেনা কর্মকর্তা পরিচয়ে অনলাইনে প্রতারণা
বুধবার, ১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সেনা কর্মকর্তা পরিচয়ে অনলাইনে প্রতারণা

ভারতের পশ্চিমবঙ্গে সেনা কর্মকর্তা সেজে অনলাইন জালিয়াতির মাধ্যমে এক ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা। রঞ্জিত মল্লিক নামে ওই ব্যবসায়ী তপসিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন। তবে এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

ওই ব্যবসায়ী গতকাল শনিবার (১১ জুলাই) বলেন, একটি বেসরকারি সংস্থার কাছ থেকে এক ব্যক্তি দু’টি এয়ার কন্ডিশনিং মেশিন কিনবেন বলে অর্ডার দেন। সে জন্য অগ্রিম গুগল পে-র মাধ্যমে দেবেন বলে জানান। যে সংস্থা থেকে এসি কেনার কথা হয়েছিল, তাদের গুগল পে অ্যাকাউন্ট নেই। সে জন্য ওই সংস্থার এক কর্মকর্তার কথায় আমি আমার অ্যাকাউন্টে টাকা পাঠাতে বলি।

তিনি বলেন, ওই গুগল পে অ্যাকাউন্ট ঠিকমতো কাজ করছে কি না, জানতে রঞ্জিতকে পাঁচ টাকা ট্রান্সফার করতে বলে প্রতারক। এরপর তার অ্যাকাউন্ট থেকে দুই দফায় সব মিলিয়ে ৮৩ হাজার টাকা খোয়া যায়। তিনি প্রথমে যে ব্যাঙ্কে তার অ্যাকাউন্ট সেখানে অভিযোগ জানান। তারপর থানাতেও ডায়েরি করেছেন।

এই ঘটনা প্রসঙ্গে পুলিশ জানায়, সম্প্রতি বেশ কয়েকটি ঘটনায় একইভাবে সেনা অফিসার পরিচয়ে প্রতারণা হচ্ছে। এর পেছনে কোন গ্যাংয়ের হাত থাকতে পারে বলে সন্দেহ গোয়েন্দাদের।

এর কয়েকদিন আগে নবীন দাস নামে টালিগঞ্জের এক মেকআপ আর্টিস্টকেও প্রায় একই কায়দায় ফাঁদে ফেলেছিল প্রতারকরা। অনলাইনে টাকা পাঠানোর কথা বলে একটি কিউ-আর কোড পাঠায় প্রতারক। সেটা স্ক্যান করা মাত্র তার অ্যাকাউন্ট থেকে টাকা খোয়া যায়।

সূত্র: এই সময়

অর্থসূচক/এসএস/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ