বাংলাদেশিদের 'ভাইরাস বোমা' বলেননি ইতালির প্রধানমন্ত্রী
শুক্রবার, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি ইতালির প্রধানমন্ত্রী

ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে বাংলাদেশি নাগরিকদের ভাইরাস বোমা বলেননি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আজ শনিবার (১১ জুলাই) বাংলাদেশর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করে বাংলাদেশের কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের কিছু গণমাধ্যম ভুলভাবে ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য প্রকাশ করেছে। ইতালির প্রধানমন্ত্রী সম্প্রতি স্প্যানিশ একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তার মাদ্রিদ সফর সম্পর্কে কথা বলেছেন। তখন তিনি সেখানে বলেছেন, বাংলাদেশসহ ১২টি দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করেছে ইতালি। কারণ তারা আবারও করোনা ভাইরাসের মহামরির মধ্যে পড়তে চায় না।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা জোর দিয়ে বলতে চাই, ইতালির প্রধানমন্ত্রী কখনও বাংলাদেশিদের সম্পর্কে এ জাতীয় কোনো কথা বলেননি।

দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়ে এমন ধরনের খবর প্রকাশ না করার জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ