কথা রাখলেন অনন্ত জলিল
বুধবার, ৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কথা রাখলেন অনন্ত জলিল

ইফতেখার চৌধুরী পরিচালিত ‘খোঁজ-দ্য সার্চ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ২০১০ সালে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন নায়ক-প্রযোজক ও ব্যবসায়ী অনন্ত জলিল। তার হাত ধরে মূলত বাংলাদেশে ডিজিটাল চলচ্চিত্রের যাত্রা শুরু হয়। এরপর একের পর এক চলচ্চিত্র উপহার দিয়ে তিনি। হয়ে উঠেন রাতারাতি সুপার হিরো। হল মালিকরা তার ছবির জন্য অপেক্ষায় থাকেন।

তবে শুধু পর্দায় নয়, বাস্তবেও তিনি সুপার হিরো! বিশ্বজুড়ে চলছে করোনা ভাইরাসের প্রকোপ। এর প্রভাব পড়েছে চলচ্চিত্রেও। এই প্রযোজক নায়ক সমাজ সেবামূলক কাজেও উদারহস্ত। দুস্থদের সেবা ও সামাজিক দায়বদ্ধতার ক্ষেত্রে অনন্ত জলিল বরাবরই দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন।

গত শিল্পী সমিতির বনভোজনে এ-ই অভিনেতা ঘোষনা দিয়ে ছিলেন তিনি শিল্পী সমিতির ফান্ডে ৫ লক্ষ টাকা প্রদান করবেন। যেমন কথা তেমন কাজ। কথা রাখলেন তিনি। শনিবার দুপুরে শিল্পী সমিতিতে স্বশরীরে গিয়ে তিনি নগদ ৫ লক্ষ টাকা প্রদান করেন।

এদিকে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে বিভিন্ন সময় সাধারান মানুষের পাশাপাশি চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের পাশে দাঁড়িয়েছেন নায়ক ও প্রযোজক অনন্ত জলিল। সেই ধারাবাহিকতায় ফের চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এই নায়ক।

শনিবার অসচ্ছল শিল্পদের এফডিসিতে নিত্য প্রয়োজনীয় দব্য প্রদান করেন তিনি।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান অর্থসূচককে বলেন,শনিবার দুপুর ১২টায় এফডিসিতে অনন্ত জলিল ভাই ২০০ শিল্পীর মাঝে খাদ্দদ্রব্য বিতরণ করেন পাশাপাশি শিল্পীদের আর্থিক সহযোগিতার জন্য শিল্পী সমিতির ফান্ডে ৫ লক্ষ টাকা দিয়েছেন। আমারা তার প্রতি কৃতজ্ঞ কেননা করোনার শুরু থেকে আমাদের পাশে তিনি ছায়ার মত আছেন।

এদিকে মুক্তি অপেক্ষায় আছে অনন্ত জলিলের নতুন সিনেমা ‘দিন-দ্য ডে’। এটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায়। হলিউডি অ্যাকশন ধাঁচের এ সিনেমায় তার সঙ্গে দেখা যাবে বর্ষাসহ ইরান-বাংলাদেশের অনেক শিল্পীদের৷

অর্থসূচক/এএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ