সর্বোচ্চ মৃত্যু ঢাকায়, সর্বনিম্ন ময়মনসিংহে
বুধবার, ৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সর্বোচ্চ মৃত্যু ঢাকায়, সর্বনিম্ন ময়মনসিংহে

দেশে করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ঢাকা বিভাগে। নতুন করে মৃত্যুপুরী হয়ে উঠেছে চট্টগ্রাম বিভাগ। ঢাকার পরই সর্বোচ্চ মৃত্যু চট্টগ্রাম বিভাগে। এছাড়া ধীরে ধীরে মৃত্যু বাড়ছে রাজশাহী ও খুলনা বিভাগে। তবে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে ময়মনসিংহ বিভাগ।

শনিবার (১১ জুলাই) দুপুরে নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘দেশে করোনায় মৃতের মধ্যে ঢাকা বিভাগে ৫০ দশমিক ০২ শতাংশ, চট্টগ্রাম ২৬ দশমিক ৫৫ শতাংশ, রাজশাহী ৫ দশমিক ০৭ শতাংশ, খুলনা ৪ দশমিক ৯৯ শতাংশ, সিলেট ৪ দশমিক ৩০ শতাংশ, বরিশাল ৩ দশমিক ৬০ শতাংশ, রংপুর ৩ দশমিক ০৮ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ২ দশমিক ৩৯ শতাংশ।’

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে হাসপাতালে ১৮, বাড়িতে ১১ এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

নাসিমা সুলতানা জানান, করোনা শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৪৭৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১৯৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯ লাখ ২৯ হাজার ৪৬৫টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৬৮৬ জনের। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৮১ হাজার ১২৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩০ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৩০৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬২৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৮৮ হাজার ৩৪ জনে।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ