এনসিসি ব্যাংকের সংশোধিত লভ্যাংশ ঘোষণা
বুধবার, ১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এনসিসি ব্যাংকের সংশোধিত লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনসিসি ব্যাংক লিমিটেড ঘোষিত লভ্যাংশে কিছুটা পরিবর্তন এনেছে। নতুন সিদ্ধান্ত অনুসারে, ব্যাংকটি ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে ১৭ শতাংশ লভ্যাংশ দেবে। ঘোষিত লভ্যাংশের মধ্যে ১৫ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস।

এনসিসি ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে গত ২৭ এপ্রিল অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর ১৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে বাংলাদেশ ব্যাংকের জারি করা লভ্যাংশ সংক্রান্ত এক প্রজ্ঞাপনের কারণে ঘোষিত লভ্যাংশ সংশোধন করে ওই প্রজ্ঞাপনের সাথে সামঞ্জস্যপূর্ণ করার প্রয়োজন হয়ে পড়ে। তার প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার  (৯ জুলাই) অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পরিষদের বৈঠকে আগে ঘোষিত লভ্যাংশ সংশোধন করা হয়। ঘোষিত লভ্যাংশের পরিমাণ অপরিবর্তিত রেখে  তা নগদে ও বোনাসে ভাগ করা হয়।

এনসিসি বাংকের চেয়ারম্যান মোঃ নূরুন নেওয়াজ সেলিম এর সভাপতিত্বে ব্যাংকের ভাইস চেয়ারম্যান সোহেলা হোসেন, অন্যান্য পরিচালকমন্ডলী এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোসলেহ উদ্দীন আহমেদ সভায় অংশগ্রহণ করেন।

আলোচিত বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২ টাকা ৩০ পয়সা। গত বছর যা ১ টাকা ৯৭ পয়সা ছিল।

অন্যদিকে এককভাবে এনসিসি ব্যাংকের ইপিএস (Solo EPS) হয়েছে ২ টাকা ৩০ পয়সা, যা আগের বছর ছিল ১ টাকা ৯৬ পয়সা।

ncc bank

ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের লোগো।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ২ পয়সা।

আগামী ২৮ সেপ্টেম্বর রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১০ আগস্ট।

এই বিভাগের আরো সংবাদ