অবশেষে ক্রেস্ট সিকিউরিটিজ ও তার পরিচালকদের হিসাব জব্দ
শনিবার, ৮ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অবশেষে ক্রেস্ট সিকিউরিটিজ ও তার পরিচালকদের হিসাব জব্দ

গ্রাহকদের টাকা আত্মসাত করে গ্রেপ্তার হওয়া ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শহীদুল্লাহ, তার স্ত্রী নিপা সুলতানা এবং প্রতিষ্ঠানটির নামে থাকা সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক।

আজ বুধবার (৮ জুলাই) বাংলাদেশ ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বাংলাদেশ ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

গত ২২ জুন ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শহীদুল্লাহ ও তার স্ত্রী, প্রতিষ্ঠানটির পরিচালক নিপা সুলতানা বিনা ঘোষণায় সব অফিস বন্ধ করে পালিয়ে যায়। এতে প্রতিষ্ঠানটির গ্রাহকরা আতঙ্কিত হয়ে পড়ে। ডিএসইর পক্ষ থেকে শহীদুল্লার ধানমন্ডির বাসায় খোঁজ নিতে গেলে সেটি বন্ধ পাওয়া যায়। প্রতারক শহীদুল্লাহ গ্রাহকদের টাকা আত্মসাত করে বিদেশে পালিয়ে যেতে পারে এমন আশংকা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ২৫ জুন বাংলাদেশ ব্যাংকে চিঠি দিয়ে ক্রেস্ট সিকিউরিটিজ, এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ শহীদুল্লাহ, তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির পরিচালক নিপা সুলতানার ব্যাংক হিসাব জব্দ করার অনুরোধ জানায়। ওই অনুরোধের ৯ কর্ম দিবসের মাথায় তাদের অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক।

এদিকে গত সোমবার (৬ জুলাই) পুলিশের গোয়ান্দা শাখা-ডিবি লক্ষ্মীপুর- নোয়াখালী সীমান্ত এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে বলে গতকাল এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন ডিবির রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এইচ এম আজিমুল হক।

গ্রেপ্তারের পর  মোঃ শহীদুল্লাহ ও তার স্ত্রী নিপা সুলতানা গ্রাহকদের ২৮ কোটি টাকা আত্মসাতের বিষয়টি স্বীকার করেছেন বলে গণমাধ্যমকে জানানো হয় সংবাদ সম্মেলনে।

ওই ব্রোকারহাউজে প্রায় ২২ হাজার গ্রাহকের ১০০ কোটি টাকা জমা ছিল। সুযোগ পেলে আরও তারা তারা সরিয়ে নিতেন বলে পুলিশের কাছে স্বীকার করেছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক শহীদুল্লাহ। কিন্তু তার আগেই ধরা পড়ে যাওয়ায় ওই পরিকল্পনা তারা বাস্তবায়িত করতে পারেননি।

এই বিভাগের আরো সংবাদ