করোনায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালকের মৃত্যু
শুক্রবার, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালকের মৃত্যু

স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) আজীবন সদস্য অধ্যাপক ডা. এ কে এম নুরুল আনোয়ার করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন।

রোববার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তার মৃত্যুতে চিকিৎসক সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী এক শোকবার্তায় অধ্যাপক এ কে এম নুরুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

জানা গেছে, প্রথিতযশা এই শিক্ষক চাকরি জীবনে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও সাবেক আইপিজিএমআরের ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক হিসেবে চাকরি থেকে অবসর গ্রহণ করে তিনি রাজধানীর ইব্রাহিম মেডিকেল কলেজের ফার্মাকোলজি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যক্ষ এবং বারডেমের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের ১৯৬১ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ