জন্মদিনের পার্টির পর করোনা আক্রান্ত, পরে মৃত্যু
বুধবার, ১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জন্মদিনের পার্টির পর করোনা আক্রান্ত, পরে মৃত্যু

ভারতের হায়দারাবাদে জন্মদিনের পার্টি দেন এক স্বর্ণ ব্যবসায়ী। ওই ব্যবসায়ী তার জন্মদিনের পার্টিতে শতাধিক লোককে আমন্ত্রণ জানিয়েছিলেন। সেখানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সেই ব্যবসায়ীরা।

হায়দরাবাদের হিমায়তনগর এলাকায় এই ঘটনা ঘটেছে। ওই পার্টিতে উপস্থিত শতাধিক অতিথির মধ্যে অধিকাংশেরই বয়স পঞ্চাশের উপরে। জন্মদিনের পার্টির পর ইতিমধ্যে একজনের শরীরে করোনার উপসর্গ দেখা গেছে। তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হায়দারাবাদের করোনা পাবলিক হেলথের ডিরেক্টর জি শ্রীনিবাস রাওয়ের কথায়, ‘হায়দারাবাদে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার এটাই কারণ। অনেক প্রতিষ্ঠিত মানুষও নিয়ম মানতে চাইছেন না। উপসর্গহীন বহু করোনা আক্রান্ত এইসব বিয়েবাড়ি, জন্মদিনের পার্টিতে যাচ্ছেন। তাদের মাধ্যমে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।’

তেলেঙ্গানা স্বাস্থ্যমন্ত্রী এটেলা রাজেন্দরও হাল ছেড়ে দিচ্ছেন। তার কথায়, ‘হায়দারাবাদে মারাত্মক হারে করোনা বাড়ছে। কারণ সামান্য নিয়মটুকুও মানুষ মানছেন না। জন্মদিনের পার্টি, সামাজিক অনুষ্ঠানে দলে দলে জড়ো হচ্ছে মানুষ। এভাবেই করোনা দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে। এভাবে তো চলতে পারে না। মানুষকে বুঝতে হবে পরিস্থিতি।’

এর আগে বিহারে বরের শরীরে করোনার উপসর্গ থাকা সত্বেও ধুমধাম করে বিয়ের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন প্রায় ৪০০ জন অতিথি। দুই দিন পর বরের মৃত্যু হয়। এরপর তার শেষকৃত্যে ভিড় জমান ২০০ জন। বিয়েবাড়ি ও শেষকৃত্যে উপস্থিত সকলের করোনা পরীক্ষা করলে দেখা যায়, ১১৯ জন আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী ভাইরাসে।

সূত্র: এই সময়

অর্থসূচক/এসএস

এই বিভাগের আরো সংবাদ