গেমের নেশায় ১৬ লাখ টাকা নষ্ট করলো কিশোর!
বুধবার, ১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গেমের নেশায় ১৬ লাখ টাকা নষ্ট করলো কিশোর!

মাদকের মতো সর্বনাশা ভিডিও গেমের নেশায় মেতে ভারতের এক কিশোর (১৭) শেষ করলো লাখ লাখ টাকা। পাবজি গেম খেলতে গিয়ে সে তার বাবা-মায়ের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৬ লাখ টাকা উধাও করে দিয়েছে। অ্যাপ কেনা, টুর্নামেন্টে উত্তীর্ণ হওয়া ও পাবজির প্রয়োজনীয় সরঞ্জাম কিনতে গিয়ে এই টাকা খরচ করেছে সে।

অনলাইনে পড়াশোনার জন্য মোবাইল দরকার বলে বাবা-মাকে জানিয়েছিল ওই ছেলেটি। এজন্য বাবা তার স্মার্টফোনটি তাকে দিয়ে দেন। কিন্তু পড়াশোনা না করে সে ফোনে পাবজি খেলা শুরু করে। দরকার পড়লে টাকাও খরচ করতে শুরু করে। ছেলেটি জানত যে তার বাবার ব্যাংক অ্যাকাউন্টের ডিটেলস স্মার্টফোনে রয়েছে। কাজেই অনলাইন লেনদেন করার সময়, ব্যাংক অ্যাকাউন্ট ও কার্ডের ডিটেলস দিতে থাকে। তাই টাকার লেনদেন তার কাছে কঠিন ছিল না।

এখানেই শেষ নয়। পাবজির জন্য টাকা লেনদেনের যে ম্যাসেজ মোবাইলে আসত, সেগুলোও মুছে ফেলত সে। এই কারণে ব্যাংক থেকে ডেবিট হওয়ার পরও তার বাবা-মা এ বিষয়ে কিছুই জানতে পারেননি।

ছেলেটির বাবা জানান, তিনি চিকিৎসার জন্য ওই টাকা জমিয়েছিলেন। সেগুলো সব খরচ করে ফেলেছে ছেলে। শুধু তাই নয়। ছেলেটি তার মায়ের অ্যাকাউন্ট থেকেও বড় অঙ্কের টাকা পাবজির পিছনে খরচ করেছে। বাবা-মা তার জন্য যে অ্যাকাউন্টে সেভিংস করতেন, সেই টাকাও খরচ করে দিয়েছে ছেলেটি। ব্যাংক স্টেটমেন্ট দেখার পর ওই বিষয়ে জানতে পারেন ছেলেটির বাবা-মা।

তবে ছেলের এমন কাণ্ড দেখে চুপ করে থাকেননি বাবা। তাকে একটি স্কুটারের দোকানে কাজে লাগিয়ে দিয়েছেন তিনি। ছেলেকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ওখানে কাজ করেই তাকে টাকা তুলতে হবে। ছেলে যাতে টাকার মর্ম বুঝতে পারে, তাই এই শাস্তি।

অর্থসূচক/এসএস/এমএস

 

এই বিভাগের আরো সংবাদ