কানাডার প্রধানমন্ত্রীর বাসভবনে প্রবেশ করায় সেনা সদস্য আটক
শুক্রবার, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কানাডার প্রধানমন্ত্রীর বাসভবনে প্রবেশ করায় সেনা সদস্য আটক

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও গভর্নর জেনারেল জুলি পায়েটের বাসভবনের কাছ থেকে এক সশস্ত্র সেনা সদস্যকে আটক করা হয়েছে। সশস্ত্র সেনা সদস্য কেন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন এলাকায় প্রবেশ করেছিলেন তা এখনও জানানো হয়নি। গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম-পরিচয়ও প্রকাশ করা হয়নি।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

কানাডার নিরাপত্তা বাহিনী জানিয়েছে, সেনাবাহিনীর ওই সদস্য অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। অটোয়ায় অবস্থিত প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেলের অফিশিয়াল বাসভবনের খুব কাছাকাছি এলাকায় অবৈধভাবে প্রবেশ করেছিলেন ওই সশস্ত্র সেনাসদস্য।

পুলিশ এক বিবৃতিতে জানায়, সন্দেহভাজন ব্যক্তি একটি গাড়ি নিয়ে সংশ্লিষ্ট এলাকায় ঢুকে পড়েন। তিনি গাড়ি নিয়ে প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেলের সরকারি বাসভবনের দিকে যেতে থাকেন। একপর্যায়ে গাড়ি নষ্ট হয়ে গেলে তিনি পায়ে হেঁটে এগিয়ে যেতে থাকেন। কোনো ধরনের অঘটন ছাড়াই তাকে ধরে ফেলে টহল পুলিশ। তবে ঘটনার সময় প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেল তাদেরর সরকারি বাসভবনে ছিলেন না।

২০১৯ সালে কানাডার নিরাপত্তা বাহিনী জাস্টিন ট্রুডোর ওপর হামলার আশঙ্কা রয়েছে বলে সতর্ক করেছিল। এ কারণে ট্রুডো সে সময় বুলেটপ্রুফ জ্যাকেট পরে নির্বাচনি প্রচারে অংশ নেন। তবে এ পর্যন্ত বড় ধরণের কোনো সহিংসতার ঘটেনি। কানাডার কুইবেক প্রদেশের স্বাধীনতাপন্থী একটি গোষ্ঠী ১৯৭০ সালে প্রাদেশিক প্রশাসনের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিকে অপহরণের পর হত্যা করেছিল।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ