ভারতে আসামি ধরতে গিয়ে এলোপাতাড়ি গুলিতে ৮ পুলিশ নিহত
শুক্রবার, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতে আসামি ধরতে গিয়ে এলোপাতাড়ি গুলিতে ৮ পুলিশ নিহত

ভারতের বিজেপিশাসিত উত্তর প্রদেশে দুর্বৃত্তদের সঙ্গে সংঘর্ষে ৮ পুলিশ সদস্য নিহত হয়েছে। ভয়াবহ ওই সংঘর্ষে কমপক্ষে আরও ৭ জন আহত হয়েছে। এ সময় পুলিশের পাল্টা গুলিতে কমপক্ষে ৩ দুর্বৃত্ত নিহত হয়েছে।

গতকাল (২ জুলাই) গভীর রাতে উত্তর প্রদেশের কানপুরের বিকারু গ্রামে ওই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এদিকে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পুলিশকর্মীদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

পুলিশ সূত্রে খবর, বিকাশ দুবে নামে এক কুখ্যাত দুর্বৃত্তকে গ্রেপ্তার করতে বিকারু গিয়েছিল পুলিশের একটি দল। তার বিরুদ্ধে ৬০টিরও বেশি মামলা রয়েছে। সম্প্রতি এক হত্যা মামলায় তাঁকে গ্রেপ্তার করতে যায় পুলিশ। পুলিশ ওই গ্রামে ঢুকতেই এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে দুর্বৃত্তরা। এমনকি বাড়ির ছাদে উঠে তিন দিক থেকে পুলিশের উপর গুলিবর্ষণের ফলে পুলিশকর্মীরা নিহত হন। পুলিশের পাল্টা গুলিতে বিকাশ দুবের তিন সঙ্গী নিহত হলেও বিকাশের নাগাল পায়নি পুলিশ।

এই ঘটনায় ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী বলেছেন, ‘এটি উত্তর প্রদেশ গুণ্ডারাজের আরও একটি প্রমাণ। যখন পুলিশই নিরাপদ নয়, তখন সাধারণ মানুষের কী হবে?’

উত্তর প্রদেশের বিরোধীদল সমাজবাদী পার্টির পক্ষ থেকে রাজ্যের যোগী আদিত্যনাথ সরকারকে কটাক্ষ করে রোগী সরকারের জঙ্গলের রাজত্বে উত্তর প্রদেশ হত্যা প্রদেশে পরিণত হয়েছে বলে মন্তব্য করা হয়েছে।

এছাড়া সমাজবাদী পার্টির প্রধান ও রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বলেছেন, ‘উত্তর প্রদেশের অপরাধ জগতের সবচেয়ে লজ্জাজনক ঘটনায় ক্ষমতাসীন ও অপরাধীদের মধ্যে যোগসাজশের ফল ভুগতে হচ্ছে কর্তব্যনিষ্ঠ পুলিশ কর্মীদের।’

আম আদমি পার্টির এমপি সঞ্জয় সিং বলেছেন, যোগীজির রাজত্বকে ‘জঙ্গলরাজ’ বলাও খুব কম হবে। যোগী সরকার রাজ্যে আইনশৃঙ্খলা রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ। ধিক্কার যোগী সরকার।

এদিকে পুলিশের এডিজি আইনশৃঙ্খলা প্রশান্ত কুমার বলেছেন, ওই ঘটনায় ৭ জন আহত হয়েছেন (৫ পুলিশ, ১ হোম গার্ড ও ১ বেসামরিক ব্যক্তি)। পুলিশের কিছু অস্ত্রের খোঁজ পাওয়া যাছে না। এ নিয়ে তদন্ত চলছে। যারাই এর সঙ্গে যুক্ত থাকুক তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ