পাকিস্তানে চীনা সেনা মোতায়েনের খবর বানোয়াট: পাক সেনাবাহিনী
বুধবার, ১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তানে চীনা সেনা মোতায়েনের খবর বানোয়াট: পাক সেনাবাহিনী

পাকিস্তানে চীনা সেনা মোতায়েনের খবর প্রত্যাখ্যান করে দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, চীনের কোনও সেনা পাকিস্তানে প্রবেশ করেনি এবং চীনের সেনাবাহিনীকে কোনও ঘাঁটি ব্যবহারেরও অনুমতি দেওয়া হয়নি।

এ ধরণের খবর প্রকাশকারী গণমাধ্যমের সমালোচনা করে বিবৃতিতে আরও বলা হয়েছে, সংবাদমাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনকে বানোয়াট ও ভিত্তিহীন।

ভারতীয় গণমাধ্যমে দাবি করা হয়েছে, পাকিস্তানে চীনা সেনাবাহিনী ঢুকেছে এবং চীনের সামরিক বাহিনীকে সেদেশের উত্তরের স্কারদু শহরের বিমানঘাঁটি ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

পাক সেনাবাহিনী এই খবর প্রসঙ্গে আরও বলেছে, এ ধরণের কোন ঘটনাই ঘটেনি এবং কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় সেনা সংখ্যা বাড়ানোর যে খবর প্রচার করা হয়েছে সেটিও পুরোপুরি মিথ্যাচার।

ভারত ও চীনের মধ্যে সামরিক ও কূটনৈতিক উত্তেজনা বৃদ্ধির পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বেইজিংয়ের অবস্থানের প্রতি সমর্থন জানিয়ে বলেছে, নয়াদিল্লি সম্প্রসারণকামী তৎপরতা চালাচ্ছে।

গত বছরও এ ধরণের এক খবর বেরিয়েছিল। যেখানে বলা হয়েছিল, চীনকে নিজের ভূখণ্ডে সামরিক ঘাঁটি নির্মাণের অনুমতি দিয়েছে পাকিস্তান। তবে ইসলামাবাদ সব সময়ই এ ধরণের খবরের সত্যতা প্রত্যাখ্যান করে এসেছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ