'বাজেটের কপি ছিঁড়ে বিএনপি এমপিরা শপথ ভঙ্গ করেছেন'
বুধবার, ১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘বাজেটের কপি ছিঁড়ে বিএনপি এমপিরা শপথ ভঙ্গ করেছেন’

বিএনপির সংসদ সদস্যরা বাজেট প্রত্যাখ্যানের নামে অনুমোদিত বাজেটের কপি ছিড়ে সংসদের প্রতি চরম অবমাননা করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি দলীয় সংসদ সদস্যরা বাজেট প্রত্যাখ্যান করার নামে সংসদ ভবনের সামনে সংসদ কর্তৃক অনুমোদিত বাজেটের কপি ছিঁড়ে ফেলেন। এটি সংসদের প্রতি চরম অবমাননা। এটি তাদের শপথ ভঙ্গেরও সামিল।

আজ বৃহস্পতিবার (২ জুলাই) জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে বাজেট পাস পরবর্তী ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

বিএনপি এমপিদের কর্মকাণ্ডে তীব্র নিন্দা জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। জাতির এ ক্রান্তিকালে তারা দায়িত্বশীল আচরণ করেননি। তারা চেয়েছিলেন সংসদ যাতে কোনো বাজেট পাস না করে, বাজেট ছাড়া একটি রাষ্ট্র দেখতে চেয়েছিলেন। তারা দেশে একটি হতাশাজনক অবস্থা দেখতে চেয়েছিলেন।

তিনি বলেন, আমরা মানুষের মধ্যে আসার আলো সঞ্চার করতে পেরেছি। যা এই মহামারি পরিস্থিতিতে অত্যন্ত আশাব্যঞ্জক। মনে রাখবেন দেশের সকল অর্জনের পেছনে রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। পাস হওয়া বাজেটে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের প্রতিফলন ঘটেছে। করোনার এই অনিশ্চয়তা জয় করে দুর্যোগ মোকাবেলার একমাত্র ত্রাণকর্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, বাঙালির সব অর্জনের পেছনে রয়েছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগ শুধু বাংলাদেশের জন্য রাজনৈতিক স্বাধীনতাই এনে দেয়নি; এ স্বাধীনতাকে অর্থবহ করতে জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে যা যা প্রয়োজন সবই করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তি অর্জিত হয়, সর্বোপরি দেশের অগ্রগতি হয়। মানুষের কল্যাণে, বিশেষভাবে অসহায় মানুষের কথা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা চেতনায় সবসময়ই থাকে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ