'রিলিফ খেয়ে নয়, মানুষ উপার্জন করে বাঁচতে চায়'
বুধবার, ৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘রিলিফ খেয়ে নয়, মানুষ উপার্জন করে বাঁচতে চায়’

রিলিফ খেয়ে নয়, মানুষ কাজ করে উপার্জন করে বাঁচতে চায় বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, তারপরও আমরা দেশের মানুষের জন্য ১০ টাকা কেজি চাল, জিআর, ভিজিএফ, ভিজিডি দিয়ে দেশের মানুষকে সহযোগিতা করে আসছি। শুধু করোনা মহামারি, প্রাকৃতিক দুর্যোগ, বন্যার মতো দুর্যোগে নয়, ২৪ ঘণ্টা সরকার দেশের মানুষের পাশে আছে।

আজ বৃহস্পতিবার (০২ জুলাই) দুপুরে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ পরিবারের মাঝে জিআর ১০ কেজি চাল ডাল বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, সারাবিশ্বে এখন করোনা মহামারি চলছে। আমাদের দেশেও এই মহামারি হানা দিয়েছে। আমরা দেশের মানুষের জন্য দিনরাত কাজ করে যাচ্ছি, যাতে করে এই মহামারি থেকে দেশের মানুষকে রক্ষা করতে পারি।

তিনি বলেন, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এই করোনা মহামারি তেমন ক্ষতি করতে পারেনি। কারণ আমরা আগে থেকেই দেশের মানুষকে সচেতন ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিতে পেরেছি। তারপরও কিছু ক্ষতি হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুননাহার শাম্মী, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, জয় কলস ইউনয়িন পরিষদের চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, দরগা পাশা ইউনয়িন পরিষদের চেয়ারম্যান মো. মনির উদ্দিন প্রমুখ।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ