ইয়ামাহা মোটর কোম্পানির ৬৫ পূর্তি বছর উদযাপন

বিশ্বের অন্যতম শীর্ষ অটোমোবাইল সংস্থা ইয়ামাহা মোটর কোম্পানি লিমিটেড ৬৫ বছরে পা রেখেছে। কোম্পানিটি ১৯৫৫ সালে জাপানে যাত্রা শুরু করে। যাত্রা শুরু হয়েছিল মোটরসাইকেল দিয়ে। পরে নানা ধরনের প্রোডাক্ট যুক্ত হয় কোম্পানিটিতে।

ইয়ামাহার উৎপাদিত প্রথম মোটরসাইকেলটির নাম ছিল YA-1।  বিশ্বব্যাপী ইয়ামাহা মোটর কোম্পানি মুলত: অত্যাধুনিক মোটরসাইকেল তৈরির জন্য বিখ্যাত। এছাড়াও তারা মোটর চালিত বাইসাইকেল, ফিশিং বোট, এ টি ভি , গলফ কার ইত্যাদি প্রস্তুত করে, যা বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয়।

এসিআই মটরস বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র ডিস্ট্রিবিউটর ও টেকনিক্যাল কোলাবোরেটেড পার্টনার। স্বনামধন্য কোম্পানি এসিআই এর একটি সহায়ক প্রতিষ্ঠান হিসেবে ২০০৭ সালে এসিআই মটরস্ যাত্রা শুরু করে। বর্তমানে সারাদেশে এর ৭০টিরও বেশি 3S ডিলার পয়েন্ট রয়েছে।

গতকাল বুধবার (১ জুলাই) ঢাকার তেজগাঁও এ ইয়ামাহা 3S সেন্টারে অনুষ্ঠিত হয় ইয়ামাহা মোটর কোম্পানির ৬৫ বছরের উদযাপন। অনুষ্ঠানে ইয়ামাহার বিভিন্ন কাস্টমার ছাড়াও ইয়ামাহাপ্রেমী বাইকাররা অংশগ্রহণ করেন।

এসিআই মটরস এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস অনুষ্ঠানের সুচনা করেন। এ ছাড়াও দেশের ৩১টি ডিলার পয়েন্টে এই অনুষ্ঠান উদযাপিত হয়। এ সময় করোনা পরিস্থিতির কারণে অসহায়দের মধ্যে খাবার ও শ্রমজীবীদের মধ্যে রিক্সা বিতরণ করা হয়।