বিশ্বকাপ ফাইনাল পাতানোর অভিযোগে তদন্ত করছে শ্রীলঙ্কা
রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিশ্বকাপ ফাইনাল পাতানোর অভিযোগে তদন্ত করছে শ্রীলঙ্কা

২০১১ বিশ্বকাপের ফাইনাল নিয়ে তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কা সরকার। ম্যাচটি পাতানো ছিল কিনা এ নিয়ে তদন্ত করছে লঙ্কান পুলিশের ইন্ডিপেনডেন্ট স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট।

চলতি মাসের শুরুতে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে অভিযোগ তুলেছিলেন, নয় বছর আগের ভারতকে ম্যাচটি ছেড়ে দিয়েছিল শ্রীলঙ্কা। এমনকি এর পেছনে দেশটির কয়েকজন ক্রিকেটারও জড়িত ছিলেন।

১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাও এর আগে ম্যাচটি নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন। তদন্ত করার কথা তিনিও জানিয়েছিলেন। এ সবের ভিত্তিতেই তদন্তে নেমেছে দেশটির সরকার।

দেশটির গণমাধ্যমে বলা হয়েছে, মঙ্গলবার তদন্ত কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের জন্য ডাকা হয়েছে শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক ও সেই সময়ের প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভাকে।

তবে আলুথগামাগে ম্যাচ পাতানোর অভিযোগ তোলার পর দ্রুত প্রতিক্রিয়া জানান মাহেলা জয়াবর্ধনে ও দলকে সেই ম্যাচে নেতৃত্ব দেওয়া সাঙ্গাকারা। জয়াবর্ধনে প্রমাণ দিতে বলেন আলুথগামাগেকে। এছাড়া এই অভিযোগ উড়িয়ে দেন সাঙ্গাকারা।

৯ বছর আগে শ্রীলঙ্কার সঙ্গে ২৮ বছর পর বিশ্বকাপ জিতেছিল ভারত। ফাইনালে ৬ উইকেটে পরাজিত হয় লঙ্কানরা। প্রথমে ব্যাট করে ২৭৪ রান স্কোরবোর্ডে যোগ করলেও ১০ বল বাকি থাকতে জয় তুলে নেয় মহেন্দ্র সিং ধোনির ভারত।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ