করোনার লক্ষণ নিয়ে বিয়ে, পরের দিন বরের মৃত্যু, সংক্রমিত ৮৯ জন
শনিবার, ১৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনার লক্ষণ নিয়ে বিয়ে, পরের দিন বরের মৃত্যু, সংক্রমিত ৮৯ জন

বিয়ের কিছু দিন আগে থেকেই শরীরে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণের লক্ষণ দেখা যাচ্ছিল, তবু তা উপেক্ষা করেই বিয়ে করতে গিয়েছিলেন এক যুবক। বিয়ের অনুষ্ঠানটি অবশ্য ভালোয় ভালোয় শেষ হয়। তবে একদিনে মধ্যেই বিয়ের আনন্দ পরিণত হয় চরম বিষাদে। মারা যান পেশা প্রকৌশলী ওই বর।

বর ও তার পরিবারের দায়িত্বহীনতায় বিয়ের অনেক অতিথি পড়েছেন বিপদে। তাদের অনেকেই এখন করোনা পজেটিভ। অবশ্য শুধু বর ও বরের পরিবার নয়, চরম দায়িত্বহীনতা দেখিয়েছেন কিছু অতিথিও। তারা আগে থেকেই করোনা পজেটিভ শনাক্ত হওয়া সত্ত্বেও এসেছিলেন বিয়ের অনুষ্ঠানে।

ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যের পাটনা জেলার পালিগঞ্জে।

জেলা প্রশাসনের দেওয়া তথ্য অনুসারে, ১৫ জুন ওই বিয়ের অনুষ্ঠান হয়। তার পরদিন অর্থাৎ ১৬ জুন বর মারা যায়। তবে বরের মৃত্যু করোনাতে হয়েছে কি-না তা নিশ্চিত হওয়া যায়নি। কারণ তার পরিবার স্থানীয় প্রশাসনকে না জানিয়ে অত্যন্ত গোপনে অন্তেস্টিক্রিয়া শেষ করে ফেলে।

জানা গেছে, মৃত ওই যুবক বিয়ের আগে গাড়িতে করে বিহার থেকে কিছুদিনের জন্যে ভারতের রাজধানী দিল্লী গিয়েছিলেন। দিল্লী থেকে বিহার তথা বাড়িতে ফেরার পর তিনি কিছুদিন কোয়ারান্টাইনেও ছিলেন। তখন যুবকের মধ্যে সেভাবে কোনও লক্ষণই দেখা যায়নি। কিন্তু বিয়ের ঠিক আগে আগেই তাঁর শরীরে করোনার কিছু লক্ষণ দেখা দিতে শুরু করে। বিয়ের দিনক্ষণ আগে থেকেই চূড়ান্ত হয়ে থাকায় তিনি বিষয়টিকে উপেক্ষা করেন।

ফলে যা হওয়ার তাই হল। বিয়ের পরের দিনই তিনি মারা যান। সেই সঙ্গে বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়া স্থানীয় দোকানদার, সবজি বিক্রেতা এবং মিষ্টান্ন প্রস্তুতকারকরাও তাঁর থেকে সংক্রমিত হন এবং করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েন। এই ঘটনায় মাথায় হাত বিহার প্রশাসনের।

এ ঘটনার পর পরই স্থানীয় প্রশাসন বর-নের পরিবার ও অতিথিদের করোনা পরীক্ষার উদ্যোগ নেয়। এতে ৩৬৯ জনের শরীর থেকে নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা সম্ভব হয়। এদের মধ্যে ১২০ জনের পরীক্ষার ফল পজেটিভ আসে অর্থাৎ এরা করোনায় আক্রান্ত। তবে আক্রান্তদের মধ্যে ৩১ জন নাকি আগে থেকেই আক্রান্ত ছিলেন। তারপরও তারা বিয়ের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। আর বাকী ৮৯ জন বিয়ের অনুষ্ঠানে এসে নতুন করে আক্রান্ত হয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ