ইংল্যান্ড যেতে পারবে হাফিজসহ ৬ ক্রিকেটার
রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইংল্যান্ড যেতে পারবে হাফিজসহ ৬ ক্রিকেটার

ইংল্যান্ড সফরে যেতে আর বাঁধা নেই পাকিস্তানের ৬ ক্রিকেটারের। এরা হলেন- মোহাম্মদ হাফিজ, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান এবং মোহাম্মদ হাসনাইন। প্রত্যেকেরই করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

২৬ জুন প্রথম দফায় করোনা পরীক্ষা নেগেটিভ এসেছিল এই ৬ জনের। ২৯ জুন দ্বিতীয় দফায়ও একই ফলাফল আসে। যে কারণে ইংল্যান্ড সফরে দলের সঙ্গে যোগ দিতে আর বাঁধা নেই তাঁদের। ইংল্যান্ড সফরে যাওয়ার আগে প্রত্যেক ক্রিকেটারকে দুইবার করে করোনা পরীক্ষা করাতে বলেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রথম ধাপে ব্যক্তিগতভাবে পরীক্ষা করিয়ে ১০ জনের করোনা পজিটিভ এসেছিল।

এরমধ্যে কোন উপসর্গ না থাকায় অভিজ্ঞ ক্রিকেটার হাফিজ নিজ উদ্যোগে একটি পরীক্ষা করে টুইটারে নিজেকে করোনা নেগেটিভ ঘোষণা করেন। যে কারণে তার উপর নারাজ হয়েছিল বোর্ড, যদিও কোন শাস্তি দেয়া হয়নি। স্কোয়াডের বাকি ১৮ জনের ফলাফল নেগেটিভ আসায় ইংল্যান্ড যাওয়ার ছাড়পত্র পেয়েছিলেন তারা। সেই সঙ্গে চারজন বাড়তি ক্রিকেটারকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করে পাকিস্তান। এবার বাকি ৬ জনকেও পাচ্ছে দলটি।

ইংল্যান্ড সফরে পাকিস্তান তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। ইংল্যান্ড পৌঁছে এখন কোয়ারেন্টাইন পালন করছেন ক্রিকেটাররা। এরপর দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে তাদের সফর। সফরের সবগুলো ম্যাচই জৈব সুরক্ষিত পরিবেশে, দর্শকশুন্য মাঠে আয়োজিত হবে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ